Viral News

হাতে স্মার্টঘড়ি, ভাড়া নিচ্ছেন সেই যন্ত্র দিয়েই! ভাইরাল স্মার্ট অটোওয়ালা

মুখে মাস্ক পরে রয়েছেন তিনি। কিন্তু নেটাগরিকদের নজর কেড়েছে তাঁর কব্জি। স্মার্টঘড়ি পরেছেন তিনি। ঘড়ির ডায়ালে জ্বলজ্বল করছে একটি ‘কিউআর কোড’।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৯
Share:

অটোওয়ালার হাতে ঘড়ি। ছবি: এক্স।

এখন শুধু টাকার নোটের মাধ্যমেই নয়, যাতায়াতের সময়ে অনলাইন মাধ্যমে ভাড়া দেওয়ার পদ্ধতিও চালু হয়েছে। অ্যাপ ক্যাবের চালকের ফোন অথবা একটি কার্ডে প্রিন্ট করা ‘কিউআর কোড’ স্ক্যান করে অনেকেই গাড়ির ভাড়া মিটিয়ে থাকেন। সম্প্রতি এক অটোওয়ালার ছবি প্রকাশ্যে আসায় সমাজমাধ্যমে হইচই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

শনিবার দুপুরে ‘মাইগভইন্ডিয়া’র এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলের পাতায় একটি অটোওয়ালার ছবি পোস্ট করা হয়েছে। মুখে মাস্ক পরে রয়েছেন তিনি। কিন্তু নেটাগরিকদের নজর কেড়েছে তাঁর কব্জি। স্মার্টঘড়ি পরেছেন তিনি। ঘড়ির ডায়ালে জ্বলজ্বল করছে একটি ‘কিউআর কোড’।

ছবিটি পোস্ট করে জানানো হয়েছে যে, ছবিতে যে তরুণকে দেখা যাচ্ছে তিনি বেঙ্গালুরুর অলিগলিতে অটো চালিয়ে উপার্জন করেন। সহজ পদ্ধতিতে যাত্রীদের কাছ থেকে ভাড়া নিতে পারবেন ভেবে স্মার্টঘড়ি পরে থাকেন তিনি। ঘড়ির ডায়ালে ‘কিউআর কোড’ দেখালেই যাত্রীরা সেটি স্ক্যান করে তাঁদের ভাড়া মিটিয়ে দেন। ছবিটি দেখে এক নেটব্যবহারকারী উৎসাহিত হয়ে বলেন, ‘‘এ সব দেখলে মনে হয় আধুনিক ভারতে বাস করছি।’’ আবার এক জন বলেছেন, ‘‘বেঙ্গালুরু প্রযুক্তির দিক দিয়ে সত্যিই বেশ উন্নত।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement