viral video of japan

মেট্রোর লাইনে দাঁড়িয়ে প্রস্রাব! যুবকের কাণ্ডে হতবাক সহযাত্রীরা কী ঘটল তার পর...

ভিডিয়োটি পোস্ট করে লিখেছেন অবাঞ্ছিত ঘটনা ভারতে ঘটে এটা সত্যি, কিন্তু শুধুমাত্র ভারতেই ঘটে তা নয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৪ ১২:৩২
Share:

ছবি: এক্স থেকে নেওয়া।

ব্যস্ত মেট্রো স্টেশন, আর মেট্রো লাইনের সামনে দাঁড়িয়ে জনসমক্ষে প্রস্রাব করছেন এক যুবক। আর সেই দৃশ্য ক্যামেরাবন্দি হয়ে ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। যা দেখে স্তম্ভিত সমাজমাধ্যম ব্যবহারকারীর। কারণ এই ভিডিয়োটি যেখানে তোলা হয়েছে সেটি জাপানে। বিশ্বের মধ্যে যে দেশটিকে সবচেয়ে সভ্য দেশ বলে মনে করা হয়। ভারতে এই ধরনের দৃশ্য হামেশাই দেখা গেলেও এই ধরনের ঘটনা জাপানের মতো দেশে দেখা যায় না বললেই চলে। এই ঘটনারটির ভিডিয়ো সমাজমাধ্যমে প্রকাশ করেছেন অরবিন্দ নামের এক এক্স হ্যান্ডল ব্যবহারকারী। তিনি ভিডিয়োটি পোস্ট করে লিখেছেন অবাঞ্ছিত ঘটনা ভারতে ঘটে এটা সত্যি, কিন্তু শুধুমাত্র ভারতেই ঘটে তা নয়। জাপানের মতো দেশেও এই ধরনের ঘটনা ঘটে, শুধুমাত্র প্রচার হয় না, তাই ধামাচাপা পড়ে যায়।

Advertisement

১০ সেকেন্ডের সেই ভিডিয়োয় দেখা যাচ্ছে যে এক তরুণ প্ল্যাটফর্মের ধারে দাঁড়িয়ে প্রস্রাব করছেন। বিপরীত প্ল্যাটফর্মে অপেক্ষারত মহিলা যাত্রীরা দাঁড়িয়ে রয়েছেন সে দিকেও হুঁশ ছিল না ওই তরুণের। যাত্রীদের অনেকেই তাঁর দিকে ফিরে ফিরে তাকাচ্ছিলেন। তাঁর অপকর্মের ভিডিয়ো করা হচ্ছে দেখেও নির্বিকার ছিলেন ওই ব্যক্তি। দুজন পুরুষ যাত্রী তাঁর পাশ দিয়ে চলে যাওয়া সত্ত্বেও প্রস্রাব করতে থাকেন ওই যুবক। এর পর ভিডিয়োয় দেখা যায় মেট্রোর এক কর্মচারী এসে ওই ব্যক্তিকে সেখান থেকে টেনে নিয়ে চলে যাচ্ছেন। এখানেই শেষ হয়ে যায় সেটি। ওই তরুণের কী শাস্তি হল তা জানা যায়নি ভিডিয়োয়।

ভিডিয়োটি ভাইরাল হতেই মন্তব্যের ঝড় উঠেছে সমাজমাধ্যমে। এই ধরনের ঘটনা যে জাপানের মতো দেশে ঘটতে পারে তা অনেক ব্যবহারকারী বিশ্বাস করতেই চাননি। আবার অনেক সমাজমাধ্যম ব্যবহারকারী দাবি তুলেছেন ভিডিয়োয় যাঁকে প্রস্রাব করতে দেখা গিয়েছে তিনি মত্ত অবস্থায় এই কাণ্ড ঘটিয়েছেন। এক জন ব্যবহারকারীর মন্তব্য, ‘‘শুধু জাপান নয়, ইউরোপের বহু দেশে বিশেষ করে ফ্রান্সের ফুটপাতেও প্রস্রাবের দাগ দেখতে পাওয়া যায়।’’

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement