Arvind Kejriwal

কলকাতায় পৌঁছলেন আপ-প্রধান, পঞ্জাবের মুখ্যমন্ত্রীকে নিয়ে নবান্নের পথে কেজরীওয়াল

কেন্দ্রের দিল্লি সংক্রান্ত অর্ডিন্যান্স জারির বিরোধিতা করে সব বিরোধী দলকে তাঁর পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছিলেন কেজরীওয়াল। মঙ্গলবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করবেন তিনি।

প্রতিবেদন: প্রচেতা

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ১৫:৫০
Share:
Advertisement

কলকাতায় পৌঁছলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। সঙ্গে রাঘব চাড্ডা, অতিশী ও পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। মঙ্গলবার দুপুর সওয়া তিনটে নাগাদ কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছন তাঁরা। বিমানবন্দরে দিল্লি ও পঞ্জাবের মুখ্যমন্ত্রীকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী সুজিত বসু। এ দিন বিকেলে নবান্নে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে বসার কথা আপ-প্রধানের। তিন অ-বিজেপি মুখ্যমন্ত্রীর বৈঠকে অবধারিত ভাবেই বিরোধী জোট গঠনের প্রসঙ্গ উঠবে বলে মনে করা হচ্ছে।

সুপ্রিম কোর্টের নির্দেশকে পাশ কাটিয়ে দিল্লির প্রশাসনিক ক্ষমতার রাশ হাতে রাখতে শুক্রবার গভীর রাতে অধ্যাদেশ (অর্ডিন্যান্স) জারি করেছিল নরেন্দ্র মোদী সরকার। শনিবার সকাল থেকেই সেই অধ্যাদেশ ঘিরে শুরু হয় রাজনৈতিক চাপান-উতোর। বিকেলে এই বিষয়ে মুখ খুলে কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে সুর চড়ান দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে আপ-প্রধান বলেন, “সুপ্রিম কোর্টের নির্দেশকে অপমান করা হচ্ছে।” বিষয়টিকে ‘খুব খারাপ মানের মশকরা’ বলেও কটাক্ষ করেন তিনি। এই অর্ডিন্যান্সের বিরুদ্ধে সব বিরোধী দলকে একজোট হওয়ারও ডাক দেন তিনি। এই পরিস্থিতিতে কেজরীর কলকাতা সফরকে তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
সর্বশেষ ভিডিয়ো
Advertisement