Today’s Sports Events

অলিম্পিক্সে শুরু ভারতের অভিযান, তিরন্দাজিতে নামছেন দীপিকারা, রয়েছে ফুটবলও

অলিম্পিক্সে আজ থেকে শুরু হয়ে যাচ্ছে ভারতের অভিযান। তিরন্দাজিতে নামছেন ভারতের ছেলে ও মেয়েরা। দুই বিভাগেই রয়েছে ব্যক্তিগত র‌্যাঙ্কিং রাউন্ড।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ০৭:০০
Share:

গ্রাফিক: সনৎ সিংহ।

গত কাল থেকে শুরু হয়ে গিয়েছে অলিম্পিক্স। উদ্বোধনী অনুষ্ঠান আগামিকাল। আজ শুরু হয়ে যাচ্ছে ভারতের পদক জয়ের লড়াই। তিরন্দাজেরা অভিযান শুরু করছেন। কলকাতা লিগে রয়েছে মহমেডানের খেলাও।

Advertisement

অলিম্পিক্সে তিরন্দাজি দিয়ে শুরু ভারতের অভিযান

অলিম্পিক্সের আনুষ্ঠানিক উদ্বোধন আগামিকাল। কিন্তু আজ থেকে শুরু হয়ে যাচ্ছে ভারতের অভিযান। তিরন্দাজিতে নামছেন ভারতের ছেলে ও মেয়েরা। দুই বিভাগেই রয়েছে ব্যক্তিগত র‌্যাঙ্কিং রাউন্ড। পুরুষদের দলে রয়েছেন ধীরাজ বোম্মাদেবারা, তরুণদীপ রাই, প্রবীণ রমেশ যাদব। মহিলাদের দলে আছেন দীপিকা কুমারী, ভজন কউর, অঙ্কিতা ভকত। দুই বিভাগেই প্রতিযোগিতা শুরু দুপুর ১টা থেকে। সরাসরি সম্প্রচার হবে স্পোর্টস ১৮ চ্যানেলে। মোবাইলে দেখা যাবে জিয়ো সিনেমা অ্যাপে।

Advertisement

মহিলাদের এশিয়া কাপ ক্রিকেটে ভারতের সেমিফাইনালের প্রস্তুতি

গ্রাফিক: সনৎ সিংহ।

মহিলাদের এশিয়া কাপ ক্রিকেটের সেমিফাইনালে উঠে গিয়েছে ভারত। হরমনপ্রীত কউর, স্মৃতি মন্ধানা, রিচা ঘোষেরা গ্রুপের সব ম্যাচ জিতে শেষ চারে উঠেছেন। হারিয়েছেন পাকিস্তান, সংযুক্ত আরব আমিরশাহি এবং নেপালকে। কাল ভারতের সেমিফাইনাল ম্যাচ। তার আগে ভারতীয় দলের প্রস্তুতির সব খবর।

অলিম্পিক্সে অন্য দেশের খেলা, শুরু মহিলা ফুটবল

অলিম্পিক্সে আজ শুরু হচ্ছে মহিলাদের ফুটবল। প্রথম দিন ছ’টি খেলা। রাত ৮:৩০ থেকে দু’টি ম্যাচ। মুখোমুখি কানাডা-নিউ জ়িল্যান্ড এবং স্পেন-জাপান। রাত ১০:৩০ থেকে জার্মানি-অস্ট্রেলিয়া এবং ব্রাজিল-নাইজেরিয়া খেলা। সব শেষে রাত ১২:৩০ থেকে রয়েছে ফ্রান্স-কলম্বিয়া এবং আমেরিকা-জাম্বিয়া খেলা। এ ছাড়াও আজ থেকে শুরু হচ্ছে হ্যান্ডবল এবং রাগবি সেভেন। সরাসরি সম্প্রচার হবে স্পোর্টস ১৮ চ্যানেলে। মোবাইলে দেখা যাবে জিয়ো সিনেমা অ্যাপে।

কলকাতা ফুটবল লিগে মহমেডানের ম্যাচ

কলকাতা ফুটবল লিগে আজ রয়েছে মহমেডানের খেলা। ‘এ’ গ্রুপে থাকা মহমেডানের এটি সপ্তম ম্যাচ। আজ তাদের খেলতে হবে পাঠচক্রের সঙ্গে। জিতলে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ডায়মন্ড হারবারকে ধরে ফেলবে মহমেডান। ছ’টি ম্যাচ খেলে ১০ পয়েন্ট তাদের। তিনটিতে জিতেছে সাদা-কালো শিবির, একটি ড্র হয়েছে, দু’টি ম্যাচে হেরেছে। এই ম্যাচ বিকাল ৩টে থেকে। খেলা দেখা যাবে জি ২৪ ঘণ্টা চ্যানেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement