T20 World Cup 2024

আমেরিকায় বিশেষ নিরাপত্তা কোহলিকে, ভারতীয় দলের পাহারায় নিউ ইয়র্কের ঘোড়সওয়ার পুলিশ

নির্বিঘ্নে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে কড়া নিরাপত্তার ব্যবস্থা করেছে আমেরিকার প্রশাসন। বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে কোহলি-সহ ভারতীয় দলের জন্য।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২৪ ১৪:১৬
Share:

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আমেরিকায় পৌঁছে গিয়েছেন বিরাট কোহলি। বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটারের নিরাপত্তা নিয়ে কোনও রকম ঝুঁকি নিতে চাইছে না আমেরিকার প্রশাসন। ক্রিকেটপ্রেমীদের থেকে সুরক্ষিত রাখতে কোহলির জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে।

Advertisement

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের অন্যতম বড় নাম কোহলি। সব প্রতিযোগিতার মতোই টি-টোয়েন্টি বিশ্বকাপেও তাঁকে ঘিরে রয়েছে বাড়তি উন্মাদনা। কোহলির জনপ্রিয়তার কথা বিশ্বকাপের আয়োজকদেরও অজানা নয়। তার উপর টি-টোয়েন্টি বিশ্বকাপ বানচাল করার একাধিক হুমকি রয়েছে। সন্ত্রাসীদের লক্ষ্য হতে পারে ভারতীয় দলও। তাই তাঁর জন্য কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে নিউ ইয়র্কে।

ভারতীয় দলের হোটেল, যাত্রা পথে অতিরিক্ত পুলিশ কর্মী মোতায়েন করেছে নিউ ইয়র্কের প্রশাসন। কোহলি এবং ভারতীয় দলের নিরাপত্তায় রয়েছে বিশেষ বাহিনীও। রয়েছে ঘোড়সওয়ার পুলিশের ব্যবস্থাও। শনিবার ভারত-বাংলাদেশ প্রস্তুতি ম্যাচেও দেখা গিয়েছে কড়া নিরাপত্তার ছবি। সমাজমাধ্যমে কোহলির মাঠে ঢোকার একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেই ভিডিয়োয় অত্যাধুনিক অস্ত্র-সহ একাধিক নিরাপত্তা কর্মীদের দেখা যাচ্ছে। রয়েছে ঘোড়সওয়ার পুলিশও।

Advertisement

বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে মাঠে গেলেও খেলেননি কোহলি। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে। ৯ জুন পাকিস্তানের মুখোমুখি হবেন রোহিত শর্মারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement