T20 World Cup 2024

টানা ১২ ঘণ্টা বৃষ্টি, ম্যাচের সময় ৮৭% সম্ভাবনা, বৃহস্পতিতে আদৌ হবে ভারত-ইংল্যান্ড সেমিফাইনাল?

বৃহস্পতিবার গায়ানায় ভারত ও ইংল্যান্ড মুখোমুখি। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের এই ম্যাচ হবে কি না তা নিয়ে উদ্বেগ বাড়ছে। কারণ, খেলা চলাকালীন প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৪ ১৯:১৩
Share:

বৃষ্টি আসায় মাঠ ঢাকছেন কর্মীরা। বিশ্বকাপে এই ছবি বার বার দেখা গিয়েছে। ছবি: পিটিআই।

বুধবার সকাল থেকে টানা ১২ ঘণ্টা বৃষ্টি হয়েছে গায়ানায়। বৃহস্পতিবার এই মাঠেই ভারত ও ইংল্যান্ড মুখোমুখি। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের এই ম্যাচ হবে কি না তা নিয়ে উদ্বেগ বাড়ছে। কারণ, খেলা চলাকালীন প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সারা দিন ধরেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

Advertisement

বুধবার সকালে অনুশীলন করার কথা ছিল ভারতের। দুপুরে ছিল ইংল্যান্ডের অনুশীলন। দুই দল অনুশীলন করতে পেরেছে কি না তা এখনও জানা যায়নি। তবে গায়ানার যা পরিস্থিতি তাতে অনুশীলন প্রায় অসম্ভব। গায়ানার কিছু ছবি সমাজমাধ্যমে দেখা গিয়েছে। সেখানে দেখা যাচ্ছে, আকাশে ঘন কালো মেঘ রয়েছে। রাস্তাঘাটেও জল জমেছে।

বৃহস্পতিবার ম্যাচের সময়ও এই পরিস্থিতি থাকবে বলে জানা গিয়েছে। ভারতীয় সময়ে রাত ৮টায় খেলা শুরু হলেও ওয়েস্ট ইন্ডিজ়ের স্থানীয় সময়ে তখন সকাল সাড়ে ১০টা। অ্যাকুওয়েদার জানিয়েছে, সকাল ১০টায় বৃষ্টির সম্ভাবনা ৬৬ শতাংশ। ১১টায় তা বেড়ে হয়েছে ৭৫ শতাংশ। বেলা ১২টায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। সেই সময় বৃষ্টির সম্ভাবনা ৮৭ শতাংশ। বেলা ২টো পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বিকাল ৫টার সময় বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৫১ শতাংশ। সারা দিন ধরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতা থাকবে ৮০ শতাংশ।

Advertisement

পূর্বাভাস অনুযায়ী যদি বৃষ্টি হয়, তা হলে সমস্যা হবে খেলা হতে। কারণ, ওয়েস্ট ইন্ডিজ়ের মাঠগুলির নিকাশি ব্যবস্থা খুব একটা ভাল নয়। গোটা মাঠ ঢাকাও থাকে না। ফলে জল জমলে তা বার করতে মাঠকর্মীদের পরিশ্রম করতে হয়। যত ক্ষণ না আম্পায়ারেরা সন্তুষ্ট হচ্ছেন, তত ক্ষণ খেলা শুরু করবেন না তাঁরা। ফলে আদৌ খেলা হবে কি না তা নিয়ে সংশয় দেখা দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement