Suryakumar Yadav

রোহিতদের উল্লাসের পরে মেরিন ড্রাইভের নাম বদলে দিলেন শিল্পপতি আনন্দ মহীন্দ্রা! কী বললেন সূর্য

টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে দেশে ফিরে মুম্বইয়ে জনসমুদ্রের মাঝে ট্রফি নিয়ে উল্লাস করেছেন ভারতীয় ক্রিকেটারেরা। সেই ঘটনার পরে মেরিন ড্রাইভের নাম বদলে দিয়েছেন শিল্পপতি আনন্দ মহীন্দ্রা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৪ ২০:১৩
Share:

বিশ্বকাপ জিতে দেশে ফেরার পরে দিল্লি বিমানবন্দরের বাইরে সূর্যকুমার যাদব। ছবি: পিটিআই।

বৃহস্পতিবার সন্ধ্যায় চেনা যাচ্ছিল না মুম্বইয়ের মেরিন ড্রাইভকে। রাস্তায় তখন লক্ষ লক্ষ মানুষ। তাঁদের মাঝখান দিয়ে এগিয়ে চলেছে ভারতীয় ক্রিকেটারদের হুডখোলা বাস। টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে দেশে ফিরে মুম্বইয়ে জনসমুদ্রের মাঝে ট্রফি নিয়ে উল্লাস করেছেন বিরাট কোহলি, রোহিত শর্মারা। সেই ঘটনার পরে মেরিন ড্রাইভের নাম বদলে দিয়েছেন শিল্পপতি আনন্দ মহীন্দ্রা। তা দেখে মুখ খুললেন সূর্যকুমার যাদব।

Advertisement

বৃহস্পতিবার সন্ধ্যায় মেরিন ড্রাইভের একটি ছবি নিজের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে দিয়ে মহীন্দ্রা লেখেন, “এটা আর মুম্বইয়ের কুইনস্‌ নেকলেস (মেরিন ড্রাইভের আকারের জন্য তাকে এই নামে ডাকে হয়, দেখে মনে হয় কোনও রানি গলায় হার পরে রয়েছেন) নয়। এখন থেকে এটা মুম্বইয়ের জাদু কি ঝাপ্পি (সঞ্জয় দত্তের ‘মুন্নাভাই এমবিবিএস’ ছবিতে ভালবেসে জড়িয়ে ধরাকে জাদু কি ঝাপ্পি বলতেন সঞ্জয়ের চরিত্র মুন্না। সেই থেকেই এই কথা বিখ্যাত হয়ে গিয়েছে)।”

ভারত অধিনায়ক রোহিত মুম্বইবাসীকে আহ্বান করেছিলেন তাঁদের উল্লাসে যোগ দেওয়ার। সেই আহ্বান শুনে ভারতীয় দলের বিমান মুম্বই পৌঁছনোর অনেক আগে থেকেই রাস্তা ভরিয়েছেন মানুষ। নরিম্যান পয়েন্ট থেকে ওয়াংখেড়ে স্টেডিয়াম পর্যন্ত রাস্তা যেতেই প্রায় দু’ঘণ্টা সময় লেগেছে। দলকে ভালবেসেই রাস্তায় নেমেছিলেন মানুষ। মহীন্দ্রা বোঝাতে চেয়েছেন, যে ভারতীয় দলকে মুম্বইবাসী যে ভালবাসা দিয়েছেন তার জন্যই মেরিন ড্রাইভের নাম বদলে দিয়েছেন তিনি।

Advertisement

মহীন্দ্রার এই মন্তব্যের জবাবে সূর্য বলেন, “স্যর, কী কথা বলে ফেললেন!” সেই সঙ্গে হাসিমুখ ও ভালবাসার ইমোজি দিয়েছেন সূর্য। তিনি বোঝাতে চেয়েছেন যে, মহীন্দ্রা একেবারে ঠিক কথা বলেছেন। মুম্বইবাসীর ভালবাসার কথা ক্রিকেটারেরাও জানিয়েছেন। যে ভাবে মানুষ তাঁদের ভালবেসেছে তার জন্য ধন্যবাদ দিয়েছেন রোহিত, কোহলিরা। সেই কথাই আর এক বার বোঝা গেল সূর্যের কথায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement