T20 World Cup 2024

বিশ্বকাপ ফাইনালের আগের দিন অনুশীলন করলেন না রোহিতেরা, বার্বাডোজ়ের পিচ অচেনা রইল ভারতের

সব রকম ব্যবস্থা থাকলেও টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালের আগের দিন অনুশীলন করল না ভারতীয় দল। নিয়মমাফিক সাংবাদিক বৈঠকও করেননি রোহিতেরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২৪ ২০:০৪
Share:

(বাঁ দিকে) রোহিত শর্মা এবং রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের আগের দিন অনুশীলন করতে পারল না ভারতীয় দল। বার্বাডোজ়ে পৌঁছে শুক্রবার অনুশীলন করার কথা ছিল রোহিত শর্মা, বিরাট কোহলিদের। কিন্তু পরিস্থিতির পরিপ্রেক্ষিতে অনুশীলন না করার সিদ্ধান্ত নেয় ভারতীয় শিবির।

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেতাবি লড়াইয়ে নামার আগে বার্বাডোজ়ের পিচের সঙ্গে মানিয়ে নেওয়ার সুযোগ পেলেন না ভারতীয় ক্রিকেটারেরা। ইংল্যান্ডের বিরুদ্ধে বৃষ্টিবিঘ্নিত সেমিফাইনালে নষ্ট হয়েছে আড়াই ঘণ্টা সময়। ফলে বৃহস্পতিবার দীর্ঘ সময় গায়ানার স্টেডিয়ামে কাটাতে হয় ভারতীয় ক্রিকেটারদের। খেলা শেষ হওয়ার কয়েক ঘণ্টার মধ্যে বার্বাডোজ়ের বিমান ধরতে হয় রোহিতদের। স্বভাবতই দলের সকলেই ক্লান্তি। এই পরিস্থিতিতে ক্রিকেটারদের বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেন কোচ রাহুল দ্রাবিড়। ফাইনালে ক্রিকেটারদের তরতাজা ভাবে নামাতে চান তিনি। তাই সব ব্যবস্থা থাকলেও অনুশীলন বাতিল করে দিয়েছেন দ্রাবিড়।

শুধু অনুশীলনই নয়, ফাইনালের আগের দিন সাংবাদিক বৈঠকও না করার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় দল। বলা হয়েছে, সেমিফাইনালের পর সাংবাদিক বৈঠকের পর দলের তরফে নতুন করে কিছু জানানোর নেই। ভারতীয় শিবির থেকে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)-কে এই দুই সিদ্ধান্তই জানিয়ে দেওয়া হয় শুক্রবার সকালে।

Advertisement

ভারতের মতো অনুশীলন গুরুত্ব পায়নি দক্ষিণ আফ্রিকা শিবিরেও। শুক্রবার এডেন মার্করামদের অনুশীলন ছিল ঐচ্ছিক। তবে ফাইনালের আগের দিন নিয়মমাফিক সাংবাদিক বৈঠক করেছে প্রোটিয়ারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement