Taskin Ahmed

কুম্ভকর্ণের ঘুম তাসকিনের! ভারত ম্যাচের আগে বাসই ধরতে পারেননি বাংলাদেশের সহ-অধিনায়ক

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ম্যাচের আগে ঘুম ভাঙেনি তাসকিন আহমেদের। টিম বাস বেরিয়ে যাওয়ায় মাঠে যেতে দেরি হয়েছিল বাংলাদেশের সহ-অধিনায়কের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২৪ ২২:৪৯
Share:

তাসকিন আহমেদ। —ফাইল চিত্র।

কুম্ভকর্ণের মতো কি ঘুমোচ্ছিলেন তাসকিন আহমেদ? টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ম্যাচের আগে ঘুম ভাঙেনি তাঁর। টিম বাস বেরিয়ে যাওয়ায় মাঠে যেতে দেরি হয়েছিল বাংলাদেশের সহ-অধিনায়কের। এমনকি, দলের কর্তার ফোনও ধরতে পারেননি তিনি। পরে অবশ্য ক্ষমা চেয়েছেন তাসকিন।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার ৮ থেকে বিদায় নিয়েছিল বাংলাদেশ। সুপার ৮-এ ভারতের বিরুদ্ধে ম্যাচ ছিল তাদের। সেই ম্যাচের আগেই এই ঘটনা ঘটে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক কর্তা একটি ক্রিকেট ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে বলেন, “টিম বাস ধরতে পারেনি তাসকিন। ফলে মাঠে যেতে দেরি হয়েছিল ওর। এটা সত্যি কথা। ঘুমিয়ে পড়ায় কারও ফোন ধরেনি তাসকিন। পরে অবশ্য ও সতীর্থদের কাছে ক্ষমা চেয়েছিল। এটা নিয়ে বিতর্ক করার মতো কিছু হয়নি।”

দলের সহ-অধিনায়ক হলেও ভারতের বিরুদ্ধে খেলানো হয়নি তাসকিনকে। বদলে জাকের আলিকে দলে নেওয়া হয়েছিল। বাংলাদেশের এই সিদ্ধান্তের সমালোচনা হয়েছিল। এই সিদ্ধান্ত পুরোপুরি কোচের ছিল বলেই জানিয়েছেন ওই কর্তা। তিনি বলেন, “ভারত ম্যাচ হয়তো তাসকিন দলের পরিকল্পনার মধ্যে ছিল না। ওকে কেন খেলানো হয়নি সেই জবাব একমাত্র কোচই দিতে পারবে। যদি কোচ আর তাসকিনের মধ্যে সমস্যা হত তা হলে তো পরের ম্যাচেও ওকে খেলানো হত না। কিন্তু আফগানিস্তানের বিরুদ্ধে তো তাসকিন খেলেছিল।”

Advertisement

সুপার ৮-এ অস্ট্রেলিয়া ও ভারতের কাছে হারার পরেও সেমিফাইনালে ওঠার একটা সুযোগ ছিল বাংলাদেশের। শেষ ম্যাচে আফগানিস্তান প্রথমে ব্যাট করে ১১৫ রান করেছিল। বাংলাদেশ যদি ১২.৩ ওভারে সেই রান তাড়া করে জিততে পারত তা হলেই শেষ চারে জায়গা করে নিত তারা। কিন্তু সেই ম্যাচও হারে বাংলাদেশ। ফলে আরও এক বার খালি হাতে বিদায় নিতে হয় শাকিব আল হাসানদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement