PM Narendra Modi calls Manu Bhaker

‘টোকিয়োয় বন্দুক ধোঁকা দিয়েছিল, এ বার সেই শোধ তুলেছ’! ফোনে মনুর কাছে আরও পদক চাইলেন মোদী

প্যারিস অলিম্পিক্সে মনু ভাকের ব্রোঞ্জ জেতার পরেই তাঁকে ফোন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মনুর কাছে আরও পদকের আশা করছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৪ ২৩:০২
Share:

(বাঁ দিকে) মনু ভাকের। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ডান দিকে)। —ফাইল চিত্র।

প্যারিস অলিম্পিক্সে মনু ভাকের ১০ মিটার এয়ার পিস্তলে ব্রোঞ্জ জেতার পরেই শুভেচ্ছা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিজের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে শুভেচ্ছা জানিয়েছিলেন তিনি। সেখানেই থেমে থাকেননি প্রধানমন্ত্রী। কিছু ক্ষণ পরে মনুকে ফোন করেন তিনি। তাঁর সঙ্গে কথা বলেন। মনুর কাছে আরও পদকের আশা করছেন প্রধানমন্ত্রী।

Advertisement

মনুর সঙ্গে প্রধানমন্ত্রীর কথোপকথনের ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। প্রধানমন্ত্রী বলেন, “তোমাকে অনেক শুভেচ্ছা। তোমার জয়ের খবর শুনে খুব আনন্দ পেয়েছি। এক পয়েন্টের জন্য তোমার রুপো হাতছাড়া হযেছে। কিন্তু তার পরেও তুমি দেশকে গর্বিত করেছ। অলিম্পিক্স থেকে প্রথম মহিলা শুটার হিসাবে তুমি দেশে পদক নিয়ে এসেছ। এই কৃতিত্ব কম নয়।”

টোকিয়ো অলিম্পিক্সে যোগ্যতা অর্জন পর্বে খারাপ হয়ে গিয়েছিল মনুর বন্দুক। ফলে ফাইনালে উঠকে পারেননি তিনি। চোখের জলে বিদায় নিতে হয়েছিল। সেই কথা মনুকে মনে করিয়ে দিয়েছেন মোদী। তিনি বলেন, “টোকিয়ো অলিম্পিক্সে বন্দুক তোমাকে ধোঁকা দিয়েছিল। এ বার তুমি সেই শোধ নিয়ে নিয়েছ। তোমাকে আমার অনেক শুভেচ্ছা।”

Advertisement

প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে পেরে তিনি কতটা খুশি তা মনুর মুখ দেখে বোঝা যাচ্ছিল। তাঁকে ফোন করার জন্য মোদীকে ধন্যবাদ দেন তিনি। প্রধানমন্ত্রী মনুর কাছে আবদারও করেন। আরও পদকের আবদার। তিনি বলেন, “আমি নিশ্চিত পরের ইভেন্টগুলোতেও ভাল করবে তুমি। সবে শুরু হয়েছে। এই জয় তোমার আত্মবিশ্বাস আরও বাড়াবে। পরের ইভেন্টে ভাল করলে দেশ তোমাকে নিয়ে আরও গর্ব করবে।”

দেশের খেলোয়াড়দের যাতে অলিম্পিক্সের প্রস্তুতিতে কোনও সমস্যা না হয় তার চেষ্টা তিনি নিজেও করেছেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, “তোমাদের যাতে কোনও সমস্যা না হয় তার সব রকম চেষ্টা করেছি আমি।” এই কথা শোনার পরে মনু ধন্যবাদ জানান প্রধানমন্ত্রীকে। তিনি প্রতিশ্রুতি দেন, পরের ইভেন্টেও পদক জেতার চেষ্টা করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement