Neeraj Chopra

অলিম্পিক্সের পরে তিন মাসের বিশ্রামে ব্রোঞ্জজয়ী মনু, অনুশীলনে নেমে পড়লেন রুপোজয়ী নীরজ

প্যারিস অলিম্পিক্সের পরে সময় নষ্ট করলেন না নীরজ চোপড়া। অনুশীলনে নেমে পড়েছেন তিনি। এখন জার্মানিতে রয়েছেন নীরজ। সেখানেই অনুশীলন করছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ১৭:৩৮
Share:

(বাঁ দিকে) মনু ভাকের, নীরজ চোপড়া (ডান দিকে)। —ফাইল চিত্র।

সকলে আশা করছিলেন, প্যারিস থেকে দেশকে আরও একটি সোনা এনে দেবেন নীরজ চোপড়া। পারেননি তিনি। রুপো জিতেই সন্তুষ্ট থাকতে হয়েছে। অলিম্পিক্স শেষ হওয়ার পরে সময় নষ্ট করলেন না নীরজ। অনুশীলনে নেমে পড়েছেন তিনি। জার্মানিতে রয়েছেন নীরজ। সেখানেই অনুশীলন করছেন জ্যাভলিন তারকা।

Advertisement

প্যারিসে নিজের ইভেন্টের শেষে নীরজ জানিয়েছিলেন, গোটা বছর চোট নিয়ে খেলেছেন তিনি। এ বার হয়তো অস্ত্রোপচার করাবেন। জার্মানিতেই অস্ত্রোপচার করাতে চান তিনি। সেই কারণে, অলিম্পিক্স শেষে দেশে না ফিরে জার্মানিতে চলে গিয়েছেন তিনি।

সমাজমাধ্যমে নীরজের একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে, জিমে অনুশীলন করছেন তিনি। ঘাম ঝরাচ্ছেন ২৬ বছর বয়সি তারকা। বোঝা যাচ্ছে, প্যারিসে সোনা জিততে না পারায় হতাশ তিনি। সেই কারণে, এখন থেকেই ২০২৮ লস অ্যাঞ্জেলস অলিম্পিক্সের প্রস্তুতি শুরু করে দিয়েছেন তিনি। তবে কবে তিনি অস্ত্রোপচার করাবেন সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

Advertisement

অলিম্পিক্সের পরে বিশ্ব শুটিং চ্যাম্পিয়নশিপে হয়তো নামবেন না মনু ভাকের। প্যারিসে জোড়া ব্রোঞ্জজয়ী মনুর কোচ যশপাল রানা জানিয়েছেন, অলিম্পিক্সের পরে তিন মাস বিশ্রাম চান মনু। তাই হয়তো দিল্লিতে বিশ্ব চ্যাম্পিয়নশিপে নামবেন না তিনি। কিন্তু নীরজ সময় নষ্ট করতে চাইছেন না। অলিম্পিক্সের দু’সপ্তাহের মধ্যেই অনুশীলন শুরু করে দিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement