IPL 2024

সাসপেন্ড পন্থ! আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে পারবেন না দিল্লির অধিনায়ক, কী জন্য শাস্তি হল ঋষভের?

এ বারের আইপিএলে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্থ। পরের ম্যাচে খেলতে পারবেন না তিনি। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে দিল্লি পাবে না পন্থকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৪ ১৫:২৬
Share:

ঋষভ পন্থ। —ফাইল চিত্র।

আগামী ম্যাচে নিলম্বিত (সাসপেন্ড) ঋষভ পন্থ। দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক খেলতে পারবেন না রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে। এ বারের আইপিএলে তাঁর দল তিনটি ম্যাচে সময়ের মধ্যে ২০ ওভার শেষ করতে পারেনি। সেই কারণেই ভারতীয় ক্রিকেট বোর্ড নিলম্বিত করল পন্থকে।

Advertisement

ম্যাচ থেকে নিলম্বিত হওয়ার সঙ্গে ৩০ লক্ষ টাকা জরিমানাও হয়েছে পন্থের। মন্থর ওভার রেটের জন্যই এই শাস্তি। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে মন্থর ওভার রেট ছিল দিল্লির। তিন বার একই ভুল করার জন্য দলের বাকি ক্রিকেটারদের ম্যাচ ফি-র ৫০ শতাংশ অথবা ১২ লক্ষ টাকার মধ্যে যেটা কম হবে, সেটা দিতে হবে। অধিনায়ক বলে শাস্তি বেশি পন্থের।

প্রথম বার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মন্থর ওভার রেটের জন্য পন্থের ১২ লক্ষ টাকা জরিমানা হয়েছিল। দ্বিতীয় বার বিশাখাপত্তনমে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে হেরে গিয়েছিল দিল্লি। সেই হারের পর পন্থের জরিমানা হয়েছিল। মন্থর ওভার রেটের কারণে জরিমানা হয়েছিল পন্থের। তৃতীয় বার একই ভুল করলে যে একটি ম্যাচ থেকে নিলম্বিত হতে হবে তা তখনই জানিয়ে দেওয়া হয়েছিল।

Advertisement

রবিবার বেঙ্গালুরুর বিরুদ্ধে ম্যাচ রয়েছে দিল্লির। প্লে-অফে উঠতে হলে সেই ম্যাচে জয় প্রয়োজন দিল্লির। কিন্তু এমন গুরুত্বপূর্ণ ম্যাচে অধিনায়ককেই পাবে না তারা।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement