Neeraj Chopra

জ্যাভলিনে সোনা জয়ের পরেই দেশের সম্মান বাঁচাতে ক্যাচ ধরলেন নীরজ! বুধবার কী হয়েছিল সোনা জয়ের মঞ্চে?

বুধবার জ্যাভলিনে সোনা জেতেন নীরজ। রুপো পান ভারতের কিশোর জেনা। নীরজ ৮৮.৮৮ মিটার দূরে জ্যাভলিন ছোড়েন। তাঁর ঠিক পরেই শেষ করেন কিশোর। এই ঘটনার পর দেশের সম্মান বাঁচাতে পতাকা লুফে নেন নীরজ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৩ ১৯:০৫
Share:

নীরজ চোপড়া। —ফাইল চিত্র।

এশিয়ান গেমসে সোনা জয়ের পরেই নীরজ চোপড়াকে লাফ দিতে হল। জ্যাভলিনে সোনা জয়ের পরেই দর্শকদের দিকে ছুটে গিয়েছিলেন তিনি। সেই সময় তাঁর দিকে একটি জাতীয় পতাকা ছুড়ে দেন কেউ। সঙ্গে সঙ্গে সেই পতাকা লুফে নেন নীরজ। মাটিতে পড়তে দেননি সেই পতাকা।

Advertisement

বুধবার জ্যাভলিনে সোনা জেতেন নীরজ। রুপো পান ভারতের কিশোর জেনা। নীরজ ৮৮.৮৮ মিটার দূরে জ্যাভলিন ছোড়েন। তাঁর ঠিক পরেই শেষ করেন কিশোর। ২০১৮ সালে এশিয়ান গেমসে সোনা জিতেছিলেন নীরজ। সেই পদক ধরে রাখলেন তিনি। আনন্দে লাফিয়ে ওঠেন নীরজ। দৌড়ে চলে যান দর্শকদের কাছে। সেই সময় তাঁর পাশে ছিলেন কিশোর। সেই সময় কোনও এক দর্শক ভারতের পতাকা ছুড়ে দেন নীরজদের দিকে। সেই পতাকা প্রায় মাটিতে পড়ে যাচ্ছিল। কিন্তু নীরজ সেটা হতে দেননি। লুফে নেন পতাকাটি।

বুধবার নীরজের ইভেন্টের সময় তৈরি হয়েছিল বিতর্ক। নীরজের প্রথম থ্রোটি বাতিল করে দেওয়া হয়। চিনের অফিসিয়ালেরা নীরজের প্রথম থ্রোটি মাপেননি। ফলে আরও এক বার জ্যাভলিন ছুড়তে হয় নীরজকে। যা নিয়ে বেশ বিরক্ত ছিলেন নীরজ। যদিও শেষ পর্যন্ত সোনা জেতায় সেই বিরক্তি বদলে যায় আনন্দে। তিনি আরও আনন্দ পান ভারত থেকে আরও এক জ্যাভলিন থ্রোয়ার পদক জেতায়। কিশোরের প্রশংসা করেন নীরজ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement