Chepauk

কেন্দ্রীয় সরকারের নতুন নির্দেশিকায় চেন্নাইয়ে দ্বিতীয় টেস্টে দর্শকদের প্রবেশের ভাবনা

কেন্দ্রীয় সরকারের নির্দেশিকায় স্পষ্ট বলা হয়েছে, আউটডোর গেমসের ক্ষেত্রে মাঠে ১০০ শতাংশ দর্শকের প্রবেশে কোনও বাধা নেই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২১ ২১:৫৫
Share:

চিপকে অনুষ্ঠিত হবে ইংল্যান্ড সিরিজের প্রথম দুটি টেস্ট। ফাইল ছবি

কিছুদিন আগেই জানানো হয়েছিল, চেন্নাই টেস্টে দর্শকদের প্রবেশাধিকার থাকবে না। কিন্তু শনিবার কেন্দ্রীয় সরকার নতুন করে নির্দেশিকা জারি করায় ফের ভাবনাচিন্তা শুরু করেছে তামিলনাড়ু ক্রিকেট সংস্থা। অন্তত ৫০ শতাংশ দর্শক স্টেডিয়ামে আনার চেষ্টা করা হচ্ছে।

Advertisement

কেন্দ্রীয় সরকারের নির্দেশিকায় স্পষ্ট বলা হয়েছে, আউটডোর গেমসের ক্ষেত্রে মাঠে ১০০ শতাংশ দর্শকের প্রবেশে কোনও বাধা নেই। প্রথম টেস্ট শুরু হতে মাত্র চারদিন বাকি। ফলে প্রথম টেস্টে দর্শকদের আসার কোনও সম্ভাবনাই নেই। তবে তামিলনাড়ু রাজ্য সংস্থা বোর্ডের সঙ্গে যোগাযোগ করে দ্বিতীয় টেস্টে যাতে স্টেডিয়াম অর্ধেক ভরানো যায়, তার চেষ্টা করছে।

টিকিট বিক্রি এবং বাকি বিষয়গুলি নিয়ে আগামী দু’দিনের মধ্যেই হয়তো কোনও ঘোষণা করা হবে। যদি দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়, তাহলে প্রবেশ এবং প্রস্থানের গেটে সিসিটিভি ক্যামেরা লাগানো হবে। বেশি মাত্রায় লোক যাতে না ঢুকে পড়েন তার চেষ্টা করা হবে। তবে দর্শক-বান্ধব হওয়ায় চিপক নিয়ে কোনও সমস্যা হবে না বলেই মত কর্তৃপক্ষের।

Advertisement

ভারতীয় বোর্ডের তরফে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে যোগাযোগ করা হবে বলে জানা গিয়েছে। কী ভাবে সমর্থকদের মাঠে ফিরিয়ে এনেছে তারা, কী কী প্রক্রিয়া অনুসরণ করা হয়েছে তা জানতে চাওয়া হবে। যোগাযোগ করা হবে অস্ট্রেলিয়া বোর্ডের সঙ্গেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement