রোহিত অন্য গ্রহের, বলে দিলেন রাহুল

বিশ্বকাপ সেমিফাইনালে ওঠার পরে রাহুল জানিয়ে দিলেন, রোহিত শর্মাকে অনুকরণ করা কোনও ভাবেই সম্ভব নয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ জুলাই ২০১৯ ০৪:০৫
Share:

আত্মসমীক্ষা: নিজের খেলায় সন্তুষ্ট হচ্ছেন না রাহুল। ফাইল চিত্র

লিয়োনেল মেসি সম্পর্কে কথাটা বহুবার ব্যবহার করা হয়েছে। বলা হয়ে থাকে, মেসি যেন অন্য গ্রহের খেলোয়াড়। এ বার তাঁর সতীর্থ সম্পর্কে একই কথা বললেন ভারতীয় ওপেনার কে এল রাহুল।

Advertisement

বিশ্বকাপ সেমিফাইনালে ওঠার পরে রাহুল জানিয়ে দিলেন, রোহিত শর্মাকে অনুকরণ করা কোনও ভাবেই সম্ভব নয়। কারণ রোহিত যে অন্য গ্রহের! চলতি বিশ্বকাপে স্বপ্নের ফর্মে আছেন রোহিত। করে ফেলেছেন চারটি সেঞ্চুরি। চোট শিখর ধওয়নকে ছিটকে যাওয়ার পরে রোহিতের সঙ্গে ওপেন করার দায়িত্ব পেয়েছেন রাহুল। উল্টো দিক থেকে রোহিতের ব্যাটিং দেখতে কেমন লাগছে? মঙ্গলবার ম্যাচের পরে মিক্সড জ়োনে দাঁড়িয়ে এই প্রশ্নের জবাবে রাহুল বলেন, ‘‘রোহিতের মতো ব্যাট করার কথা ভাবাটাও বোকামি। ওর জাতটাই আলাদা। রোহিত যখন ছন্দে থাকে, দেখে মনে হয় ও যেন অন্য গ্রহ থেকে এসেছে।’’

বিশ্বকাপে খারাপ ফর্মে নেই রাহুলও। দু’টো হাফসেঞ্চুরি-সহ ২৪৯ রান করেছেন। নিজের ব্যাটিং নিয়ে তিনি বলেছেন, ‘‘খুব খারাপ খেলছি না। কিন্তু নিজের ব্যাটিং নিয়ে পুরোপুরি সন্তুষ্টও নই আমি। ভাল শুরু করার পরেও বড় স্কোর করতে পারিনি।’’ বাং‌লাদেশের বিরুদ্ধে ৭৭ রান করে ফিরে যান রাহুল। তিনি আরও বলেন, ‘‘সব ব্যাটসম্যানই চায় বড় রান করতে। আমি ভালই ব্যাট করছি। যে কাজগুলো ঠিকঠাক করছি, সেগুলোই এখন করে যেতে চাই। লক্ষ্য থাকবে, প্রতি ইনিংসে নিজের ব্যাটিং উন্নত করা। পাশাপাশি যে কাজটা ৬০-৭০ রান পর্যন্ত ঠিকঠাক করছি, সেই কাজটাই আরও বেশি সময় ধরে করে যেতে চাই।’’ আরও বলেছেন ‘‘আমি জানি, যদি উইকেটে আর একটু বেশি সময় থাকতে পারি, তা হলে বড় রান পাব। আর তাতে দলেরই উপকার হবে,’’ বলেছেন কর্নাটকের এই ব্যাটসম্যান।

Advertisement

কেন বেশি সময় উইকেটে থাকতে পারছেন না, তা নিয়ে ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারের সঙ্গে কথা বলেছেন। ভারতীয় ওপেনার জানেন, দ্রুত এই সমস্যার সমাধান করতে হবে তাঁকে। ‘‘ব্যাটিংয়ের সময় কোনটা ভাল, সেটা দেখতে হবে। মনে হয়, খুব তাড়াতাড়ি প্রশ্নের জবাব পেয়ে যাব। ঠিক জিনিসটা করতে পারলে সেটা বারবার করা যাবে,’’ বলেছেন রাহুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement