Sports News

২১ জানুয়ারি থেকে শুরু হচ্ছে হকি ইন্ডিয়া লিগ

প্লেয়ার কেনাবেচা সারা। তৈরি দলও। এ বার শুধু মাঠে নেমে পড়ার অপেক্ষা। ২১ জানুয়ারি থেকেই শুরু হচ্ছে ভারতীয় হকির সব থেকে বড় ইভেন্ট হকি ইন্ডিয়া লিগ। ফাইনাল ২৬ ফেব্রুয়ারি। মঙ্গলবারই এইচআইএল-এর সূচি ঘোষণা করে দিল হকি ইন্ডিয়া।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২২ নভেম্বর ২০১৬ ১৯:৪০
Share:

প্লেয়ার কেনাবেচা সারা। তৈরি দলও। এ বার শুধু মাঠে নেমে পড়ার অপেক্ষা। ২১ জানুয়ারি থেকেই শুরু হচ্ছে ভারতীয় হকির সব থেকে বড় ইভেন্ট হকি ইন্ডিয়া লিগ। ফাইনাল ২৬ ফেব্রুয়ারি। মঙ্গলবারই এইচআইএল-এর সূচি ঘোষণা করে দিল হকি ইন্ডিয়া। এবারের লিগের ওপেনিং ম্যাচ হবে মুম্বইয়ে। রাঁচি রেইস ও দাবাং মুম্বইয়ের মধ্যে ম্যাচ দিয়েই ঢাকে কাঠি পড়ে যাচ্ছে হকি ইন্ডিয়া লিগের। সেমিফাইনাল, ফাইনাল হবে চণ্ডীগড়ে। বাকি ভেন্যু গুলোর মধ্যে থাকছে ভুবনেশ্বর, রাঁচি, দিল্লি, লখনউ।

Advertisement

২১ জানুয়ারি থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে লিগের ম্যাচ। ২৫ ফেব্রুয়ারি খেলা হবে দুটো সেমিফাইনাল। ফাইনাল ও তৃতীয় স্থানের ম্যাচ হবে ২৬ ফেব্রুয়ারি। টানা একমাসের হকি উৎসব ঘিরে এখন থেকেই সাজ সাজ রব ভারতীয় হকিতে। এ বার হকি ইন্ডিয়া লিগে সব থেকে বেশি দামে বিক্রি হয়েছেন জাতীয় দল থেকে নির্বাসিত গুরবাজ সিংহ। তাঁকে ঘিরেই সব উত্তেজনা। তাঁর মূল্যের ধারে কাছে পৌঁছতে পারেনি কোনও বিদেশিও।

বিদেশিদের মধ্যে জার্মানির ক্রিস্টোফার রুর সর্বোচ্চ ৭৫ হাজার ডলারে বিক্রি হয়েছেন। হকি ইন্ডিয়া লিগের সূচি ঘোষণা করে সভাপতি নারিন্দর বাত্রা বলেন, ‘‘হকি ইন্ডিয়া লিগ কী ভাবে ভারতী হকিকে আবার ছন্দে ফিরিয়েছে সেটা এর সাফল্য দেখলেই বোঝা যাবে। এটা যে শুধু ফ্যান বা প্লেয়ারদের জন্যই দারুণ সুখবর তা নয় এটা ভারতীয় হকির মানোন্নয়নেরও কাজে লেগেছে। আশা এই বছর আরও বড় জায়গা নেবে হকি ইন্ডিয়া লিগ।’’

Advertisement

আরও খবর

জাতীয় দল থেকে নির্বাসিত গুরবাজের মূল্য ৬৭ লাখ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement