West Indies vs South Africa

তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচেও জিতল ওয়েস্ট ইন্ডিজ়‌, ক্যারিবিয়ানদের হাতে চুনকাম প্রোটিয়া-বাহিনী

টি-টোয়েন্টি সিরিজ়ের তৃতীয় তথা শেষ ম্যাচেও জিতল ওয়েস্ট ইন্ডিজ়। সিরিজ়ে দক্ষিণ আফ্রিকাকে চুনকাম করল তারা। মঙ্গলবার তারুবাতে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে জিতল ক্যারিবিয়ানরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৪ ১২:২৭
Share:

ট্রফি নিয়ে ওয়েস্ট ইন্ডিজ়‌ের তিন ক্রিকেটার। ছবি: এক্স।

টি-টোয়েন্টি সিরিজ়ের তৃতীয় ম্যাচও জিতে নিল ওয়েস্ট ইন্ডিজ়। সিরিজ়ে দক্ষিণ আফ্রিকাকে চুনকাম করল তারা। মঙ্গলবার তারুবাতে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে জিতল ওয়েস্ট ইন্ডিজ়‌।

Advertisement

আগে ব্যাট করতে নেমেছিল দক্ষিণ আফ্রিকা। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ়ের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে কখনও আগ্রাসী খেলতে পারেনি তারা। ১৩ ওভারে থেমে যায় ১০৮/৪ স্কোরেই। পাঁচটি চার এবং চারটি ছয়ের সাহায্যে ট্রিস্টান স্টাবস ১৫ বলে ৪০ রান করেন। রোমারিয়ো শেফার্ড দু’ওভার বল করে মাত্র ১৪ রান দিয়ে দু’টি উইকেট নেন।

ডাকওয়ার্থ-লুইস নিয়মে ওয়েস্ট ইন্ডিজ়‌কে ১৩ ওভারে ১১৬ রান তুলতে হত। তারা দশ ওভারেরও কমে সেই রান তুলে দেয়। ২৪ বলে ৪২ করে নজর কেড়ে নেন শে হোপ। নিকোলাস পুরান ১৩ বলে ৩৫ রান করেন। গোটা ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ় ন’টি ছয় এবং সাতটি চার মেরেছে। অর্থাৎ ৮২ রানই এসেছে বাউন্ডারি থেকে।

Advertisement

বোলিংয়ের জন্য ম্যাচের সেরার পুরস্কার দেওয়া হয় শেফার্ডকে। তিনি বলেন, “বিশ্বকাপে যারা আমাদের ছিটকে দিয়েছিল তাদেরকে চুনকাম করা তৃপ্তির তো বটেই।” ওয়েস্ট ইন্ডিজ়‌ের অধিনায়ক রস্টন চেজ় বলেন, “আমরা ৩-০ ব্যবধানেই সিরিজ় জিততে চেয়েছিলাম। ম্যাচের ওভার কমে গেলে সবাইকে নিজের দায়িত্ব সঠিক ভাবে পালন করতে হয়। সেটাই করেছি আমরা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement