Turkey’s Cricketer

যিনি রোনাল্ডো, তিনিই জাডেজা! তুরস্কের ১৭ বছরের ক্রিকেটার পেলেন নতুন নাম

ফিল্ডারদের দক্ষতা মাঝে মধ্যেই চমকে দেয় ক্রিকেটপ্রেমীদের। ভাল ফিল্ডিং বদলে দেয় ম্যাচের রং। ইউরোপের একটি প্রতিযোগিতায় তেমনই ফিল্ডিং করে চমকে দিয়েছে তুরস্কের এক ক্রিকেটার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৪ ২২:৫৪
Share:

—প্রতীকী চিত্র।

ক্রিকেট মাঠে ফিল্ডারদের দক্ষতা মাঝে মধ্যেই চমকে দেয় ক্রিকেটপ্রেমীদের। বদলে দেয় ম্যাচের রং। যেমন গত টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে সূর্যকুমার যাদবের একটি ক্যাচ দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দিয়েছিল। জন্টি রোডস, রিকি পন্টিং, যুবরাজ সিংহ অনেক ক্রিকেটারই তাঁদের ফিল্ডিংয়ের মাধ্যমে নজর কেড়ে নিয়েছেন। তেমনই নজর কেড়েছেন তুরস্কের অনূর্ধ্ব ১৭ এক ক্রিকেটার।

Advertisement

কুরশাদ দালিয়ানের ফিল্ডিংয়ের ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। জোরে বোলিংয়ের পাশাপাশি ব্যাটের হাতেও মন্দ নয় দালিয়ানের। তিনি খেলছেন ইউরোপের একটি প্রতিযোগিতায়। সেখানে একটি ম্যাচে দৌড়ে এসে স্পট জাম্প দিয়ে ক্যাচ নিয়েছেন লং অনে। প্রতিপক্ষ ব্যাটার ছয় মারার চেষ্টা করেছিলেন। লং অনে ফিল্ডিং করা দালিয়ান স্পট জাম্প দিয়ে ক্যাচ ধরার চেষ্টা করেন। বল তাঁর হাতে লেগে মাটিতে পড়ে যাচ্ছিল। সেই সময় পা দিয়ে বল দু’বার নাচিয়ে হাতে ধরেন। ভিডিয়ো খতিয়ে দেখে আম্পায়ারেরা জানান, ঠিক ভাবে ক্যাচ ধরতে পেরেছেন দালিয়ান। বল মাটিতে পড়েনি।

ক্রীড়াপ্রেমীদের একাংশ দালিয়ানের স্পট জাম্পকে তুলনা করেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে। আবার ফিল্ডিংয়ের মাঝে নিজের ফুটবল দক্ষতারও পরিচয় দিয়েছেন তিনি। উচ্ছ্বসিত দর্শকেরা তাই তাঁর নাম দিয়েছেন ‘ক্রিশ্চিয়ানো জাডেজা’। ফুটবলের রোনাল্ডো এবং ভারতের অলরাউন্ডার রবীন্দ্র জাডেজার নাম মিলিয়ে তাঁর নাম রাখা হয়েছে। দালিয়ান অলরাউন্ডার এবং ভাল ফিল্ডার বলে জাডেজার সঙ্গে তুলনা করা হচ্ছে। আবার তাঁর ফুটবল এবং স্পট জাম্পের দক্ষতার জন্য রোনাল্ডোর নামও ব্যবহার করা হয়েছে। নতুন নাম পেয়ে খুশি দালিয়ানও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement