IPL Auction 2024

আইপিএল নিলামের আগে রোহিতকে ছাড়ার সম্ভাবনা মুম্বইয়ের, অপেক্ষায় আরও চার চমক

আইপিএলের নিলামের আগে রোহিত শর্মাকে ছেড়ে দিতে পারে মুম্বই ইন্ডিয়ান্স। আরও চারটি বড় নামকে দেখা যেতে পারে আইপিএলের নিলামে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৮
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

চলতি বছর আইপিএলের নিলাম। তার আগে রোহিত শর্মাকে ছেড়ে দিতে পারে মুম্বই ইন্ডিয়ান্স। আরও চারটি বড় নামকে দেখা যেতে পারে আইপিএলের নিলামে। এ বারের নিলামে প্রতিটি ফ্র্যাঞ্চাইজ়ি কত জন ক্রিকেটার ধরে রাখতে পারবে তা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড। সেই কারণে বেশ কয়েকটি বড় নাম নিয়ে জল্পনা শুরু হয়েছে। তার মধ্যে রোহিত ছাড়া বিদেশি ক্রিকেটারেরাও রয়েছেন।

Advertisement

রোহিত শর্মা— আইপিএলের অন্যতম সেরা অধিনায়ক। মুম্বই ইন্ডিয়ান্সকে পাঁচটি ট্রফি দিয়েছেন। কিন্তু গত বারই তাঁকে সরিয়ে হার্দিক পাণ্ড্যকে অধিনায়ক করে মুম্বই। তার পরেই শোনা যায়, মুম্বইয়ের সাজঘর দু’ভাগে ভাগ হয়ে গিয়েছে। সমর্থকেরাও হার্দিককে টিটকিরি দিয়েছেন। প্রতিযোগিতায় ভাল করতে পারেনি মুম্বই। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচের আগে কেকেআরের তৎকালীন সহকারী কোচ অভিষেক নায়ারকে রোহিত জানান, মুম্বই ছাড়তে চান তিনি। যদিও পরে সেই ভিডিয়ো সমাজমাধ্যম থেকে সরিয়ে ফেলা হয়। এ বারের নিলামের আগে মুম্বই ছাড়তে পারেন রোহিত।

লোকেশ রাহুল— গত বার লখনউ সুপার জায়ান্টস প্লে-অফে উঠতে না পারায় মাঠে প্রকাশ্যে রাহুলকে ধমক দিয়েছিলেন মালিক সঞ্জীব গোয়েন্‌কা। পরে নিজের বাড়িতে নৈশভোজে আমন্ত্রণ করে পরিস্থিতি সামলাতে চাইলেও তা পুরো ঠিক হয়নি বলে খবর। গত বারই নাকি ঘনিষ্ঠ মহলে রাহুল জানিয়েছিলেন যে তিনি লখনউ ছাড়তে চান। এ বার নিলামের আগে সেই ঘোষণা হতে পারে।

Advertisement

ফাফ ডুপ্লেসি— মুম্বই ও লখনউয়ের মতো রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুও তাদের অধিনায়ককে ছেড়ে দিতে পারে। ডুপ্লেসির বয়স ৪০। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। আগের মতো ফর্ম নেই। এ বারের নিলামে নতুন করে দল গড়ার কথা ভাবতে পারে বেঙ্গালুরু। নতুন অধিনায়কের দিকে তাকাতে পারে তারা।

বেঙ্কটেশ আয়ার— কেকেআরের হয়ে গত মরসুমে ভাল খেললেও এ বার তাঁকে ছাড়তে পারে ফ্র্যাঞ্চাইজ়ি। নিলামের আগে কত জনকে ধরে রাখা যাবে তা এখনও নিশ্চিত নয়। শ্রেয়স আয়ার, রিঙ্কু সিংহ, সুনীল নারাইন, আন্দ্রে রাসেল, ফিল সল্টদের ধরে রাখতে পারে কলকাতা। ফলে ইচ্ছা থাকলেও হয়তো বেঙ্কটেশকে ধরে রাখতে পারবে না কেকেআর।

গ্লেন ম্যাক্সওয়েল— গত মরসুমে ভাল খেলতে পারেননি বেঙ্গালুরুর ১৪ কোটি ২৫ লক্ষ টাকার ক্রিকেটার। দলে উইল জ্যাকস, ক্যামেরন গ্রিনের মতো অলরাউন্ডার থাকায় ম্যাক্সওয়েলকে এ বারের নিলামের আগে ছেড়ে দিতে পারে তারা। ফলে আবার হয়তো নিলামে উঠতে হবে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement