India vs Australia

অক্টোবরেই ঘোষণা হতে পারে ভারতীয় দল, হঠাৎই আলোচনায় দেড় বছর আগে বাদ পড়া ক্রিকেটার

অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতের দল ঘোষণা হতে পারে অক্টোবরেই। আগামী ২৮ অক্টোবর দল ঘোষণা করতে পারে বোর্ড। জাতীয় দল থেকে দীর্ঘ দিন দূরে থাকা চেতেশ্বর পুজারাকে নিয়ে হঠাৎই আলোচনা শুরু হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৪ ১০:২৯
Share:

ভারতীয় টেস্ট দল। ছবি: পিটিআই।

অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতের দল ঘোষণা হতে পারে অক্টোবরেই। একাধিক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী আগামী ২৮ অক্টোবর দল ঘোষণা করতে পারে বোর্ড। তবে জাতীয় দল থেকে দীর্ঘ দিন দূরে থাকা চেতেশ্বর পুজারাকে নিয়ে হঠাৎই আলোচনা শুরু হয়েছে। তাঁকে ভারতীয় দলে ফেরানো যায় কি না সেই ভাবনাচিন্তা চলছে।

Advertisement

৩৬ বছরের পুজারা ২০১৮-১৯ সালের অস্ট্রেলিয়া সফরে ৫২১ রান করেছিলেন। পরে ২০২০-২১ সফরে করেছিলেন ২৭১ রান। দু’বারই মোটের উপর সফল তিনি। অজিত আগরকরের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি তাই পুজারার অভিজ্ঞতার কথা ভেবে তাঁকে ফেরাতে পারে। অস্ট্রেলিয়ার বাউন্সি পিচে পুজারার ব্যাটিং কার্যকরী হতে পারে বলে মনে করা হচ্ছে।

সম্প্রতি রঞ্জি ট্রফিতে ২৩৪ রান করেছে পুজারা। তাই অস্ট্রেলিয়াগামী দলে নেওয়ার দাবি আরও জোরালো হয়েছে। শেষ বার ২০২৩ সালের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলেছিলেন পুজারা।

Advertisement

এ ছাড়াও সংবাদ সংস্থা পিটিআইয়ের খবর, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়‌ে নেওয়া হবে না নীতীশ রেড্ডিকে। কারণ তিনি অস্ট্রেলিয়াগামী ভারত ‘এ’ দলে রয়েছেন।

অস্ট্রেলিয়া সফরের দলে মহম্মদ শামিকে নেওয়া হয় কি না সেটাই দেখার। শামি জানিয়েছেন, অস্ট্রেলিয়া সফরে যাওয়ার আগে ঘরোয়া ক্রিকেটে অন্তত দু’টি ম্যাচ খেলতে চান। কিন্তু ২৮ অক্টোবর দল ঘোষণা হলে কোনও ম্যাচই খেলা হবে না। এখন দেখার জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির চিকিৎসকদের উপর ভরসা করে তাঁকে দলে রাখা হয় কি না।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement