Rohit Sharma

‘১০০ বার দেখেছি ওর ভিডিয়ো’, রোহিত জানালেন তাঁর খেলা কঠিনতম বোলার কে?

এখন আইপিএল খেলতে ব্যস্ত রোহিত। যদিও তাঁর দল মুম্বই ইন্ডিয়ান্স ইতিমধ্যেই প্লে-অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে। সেই রোহিত বেছে নিলেন তাঁর খেলা কঠিনতম বোলারকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৪ ২১:১০
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

১৭ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন রোহিত শর্মা। তাঁর বিধ্বংসী ব্যাটিং বোলারদের ঘুম উড়িয়ে দেয়। সেই রোহিতের কাছে কঠিনতম বোলার কে? নিজেই জানালেন ভারত অধিনায়ক।

Advertisement

২ জুন থেকে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। ওয়েস্ট ইন্ডিজ় এবং আমেরিকায় হবে সেই প্রতিযোগিতা। এখন আইপিএল খেলতে ব্যস্ত রোহিত। যদিও তাঁর দল মুম্বই ইন্ডিয়ান্স ইতিমধ্যেই প্লে-অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে। সেই রোহিত বেছে নিলেন তাঁর খেলা কঠিনতম বোলারকে। তিনি দক্ষিণ আফ্রিকার পেসার ডেল স্টেন। ২৬৫টি আন্তর্জাতিক ম্যাচে যিনি ৬৯৯টি উইকেট নিয়েছেন। ১৬ বছর খেলেছেন দক্ষিণ আফ্রিকার হয়ে।

রোহিত বলেন, “আমি স্টেনের বল করার ভিডিয়ো ১০০ বার দেখেছি। ব্যাট করার আগে বার বার দেখতাম। স্টেন এমনই বোলার। ক্রিকেটের অন্যতম কিংবদন্তি। আমি অনেক বার ওর বিরুদ্ধে খেলেছি। ক্রিকেট জীবনে স্টেন যা পেয়েছে, সেটা অসামান্য।”

Advertisement

রোহিত আরও বলেন, “স্টেনের বলে গতি ছিল। সেই সঙ্গে ছিল সুইং। তাই স্টেনের বিরুদ্ধে খেলা সহজ নয়। খুব ভয়ঙ্কর প্রতিপক্ষ। ও মাঠে নামত প্রতিটি সেশন জেতার জন্য। ওর বিরুদ্ধে খেলার একটা আনন্দ ছিল।”

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন রোহিত। তাঁর নেতৃত্বে গত বার টি-টোয়েন্টি বিশ্বকাপে সাফল্য পায়নি দল। কিন্তু এ বারেও তাঁর উপরেই ভরসা রাখা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement