IPL Auction 2024

৫ ক্রিকেটার: নিলামের আগে ধোনিকে নিয়ে ধোঁয়াশার মাঝেই যাঁদের রেখে দিতে চাইছে চেন্নাই

চলতি বছরই আইপিএলের নিলাম। মহেন্দ্র সিংহ ধোনি এ বার খেলবেন কি না তা নিয়ে সংশয় রয়েছে। এই পরিস্থিতিতে কোন পাঁচ ক্রিকেটারকে ধরে রাখতে চাইছে চেন্নাই সুপার কিংস?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৪
Share:

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

এখনও চুপ করে রয়েছেন মহেন্দ্র সিংহ ধোনি। তিনি আগামী মরসুমে খেলবেন কি না, তা নিয়ে এখনও সংশয় রয়েছে। ধোনি নিজে কিছু জানাননি। এ দিকে চলতি বছরই আইপিএলের বড় নিলাম রয়েছে। এই পরিস্থিতিতে কোন পাঁচ ক্রিকেটারকে ধরে রাখতে চাইছে চেন্নাই সুপার কিংস?

Advertisement

এ বার কত জন ক্রিকেটারকে ধরে রাখা যাবে তা নিয়ে এখনও কিছু জানায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে ফ্র্যাঞ্চাইজ়িদের ধারণা, এ বার পাঁচ জনকে ধরে রাখতে পারবে তারা। চেন্নাই সুপার কিংস সূত্রে খবর, ধোনি চাইছেন না, তাঁকে ধরে রাখতে গিয়ে এক জন ভাল ক্রিকেটারকে ছাড়ুক চেন্নাই। এ দিকে দল ধোনিকে রাখতে চাইছে। এই পরিস্থিতিতে ধোনিকে ঘরোয়া ক্রিকেটারদের তালিকায় রাখা যায় কি না সেই পরিকল্পনাও করছে চেন্নাই। ফ্র্যাঞ্চাইজ়ির এক আধিকারিক বলেন, “আমরা এখনও ধোনির কাছ থেকে কোনও খবর পাইনি। যত দিন না বোর্ড জানাচ্ছে যে কত জনকে ধরে রাখা যাবে, তত দিন ছবিটা স্পষ্ট হবে না।”

এই মাঝেই পাঁচ ক্রিকেটারকে ধরে রাখার পরিকল্পনা করেছে চেন্নাই সুপার কিংস। তাঁরা হলেন—

Advertisement

১) রুতুরাজ গায়কোয়াড়— গত মরসুমে ধোনি অধিনায়কত্ব ছাড়ায় চেন্নাইয়ের অধিনায়ক হয়েছেন রুতুরাজ। পাশাপাশি ব্যাট হাতেও ভাল দেখিয়েছে তাঁকে। ১৪টি ইনিংসে ৫৮৩ রান করেছেন তিনি। করেছেন একটি শতরান ও চারটি অর্ধশতরান। এ বার তিনি চাইবেন দলকে সাফল্য এনে দিতে। এ বারও রুতুরাজকেই অধিনায়ক হিসাবে রেখে দেবে চেন্নাই।

২) রবীন্দ্র জাডেজা— ধোনির পরে দলের সবচেয়ে অভিজ্ঞ সদস্য। ব্যাট-বল দুই ভূমিকাতেই গুরুত্বপূর্ণ তিনি। চেন্নাইয়ের হয়ে আইপিএলে ২০৫৩ রান করেছেন জাডেজা। নিয়েছেন ১৪২টি উইকেট। তাই তাঁকেও নিলামের আগে ধরে রাখতে চাইবে দল।

৩) শিবম দুবে— গত মরসুমে মিডল অর্ডারে নজর কেড়েছেন। ১৪টি ইনিংসে ৩৯৬ রান করেছেন। মেরেছেন তিনটি অর্ধশতরান। আইপিএলে ভাল খেলায় ভারতের বিশ্বকাপজয়ী দলেরও সদস্য হয়েছেন। আগামী মরসুমেও তাঁকে দলে রেখে দিতে চাইবে চেন্নাই।

৪) মাথিশা পাথিরানা— ইতিমধ্যেই চেন্নাইয়ে নিজের জায়গা পাকা করে নিয়েছেন পাথিরানা। ধোনির খুব পছন্দের বোলার। নতুন বলের পাশাপাশি পুরনো বলেও দক্ষ। লাসিথ মালিঙ্গার মতো বল করার ধরনের জন্য তাঁকে খেলা কঠিন। গত দুই মরসুমে ৩২টি উইকেট নিয়েছেন তিনি। এ বার তাঁকে ধরে রাখতে চাইবে চেন্নাই।

৫) মহেন্দ্র সিংহ ধোনি— তিনি নিজে খেলতে চাইলে চেন্নাই যে তাঁকে ধরে রাখবে তা নিশ্চিত। ধোনি চাইছেন, পাঁচ জনকে ধরে রাখার জন্য তাঁর জন্য যাতে সবচেয়ে কম টাকা খরচ করতে হয় চেন্নাইকে। তবে পুরোটাই আলোচনার পর্যায়ে রয়েছে। যত দিন না বোর্ড ধরে রাখা প্লেয়ারদের সংখ্যা জানাচ্ছে তত দিন ধোনিকে নিয়ে চেন্নাইয়ের কোনও সিদ্ধান্ত নেওয়া কঠিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement