Fish Recipes

ছুটির দিনে ভেটকি দিয়ে কিছু বানাবেন ভাবছেন? রেঁধে ফেলুন লেমন বাটার গার্লিক ফিশ

ভেটকির ফিলে আনলেই বাড়িতে ফিশ ফ্রাই বানানোর তোড়জোড় শুরু হয়ে যায়। তবে ভেটকির ফিলে ও খুব সামান্য কিছু উপকরণ দিয়েই কিন্তু বানিয়ে ফেলতে পারেন রেস্তরাঁর স্টাইলে লেমন বাটার গার্লিক ফিশ। রইল রেসিপি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২৪ ১৯:৩৯
Share:

রেস্তরাঁর স্টাইলে লেমন বাটার গার্লিক ফিশ এ বার বাড়িতেই। ছবি: শাটারস্টক।

ভেটকি মাছ কমবেশি সব বাঙালিরই প্রিয় মাছ। অনুষ্ঠান বাড়ির রান্না হোক কিংবা বাড়িতেই কোনও ভোজের আয়োজন, ভেটকি থাকবেই থাকবে। ভেটকির ফিলে আনলেই বাড়িতে ফিশ ফ্রাই বানানোর তোড়জোড় শুরু হয়ে যায়। তবে ভেটকির ফিলে ও খুব সামান্য কিছু উপকরণ দিয়েই কিন্তু বানিয়ে ফেলতে পারেন রেস্তরাঁর স্টাইলে লেমন গ্রিলড ভেটকি। রইল রেসিপি।

Advertisement

উপকরণ:

৩০০ গ্রাম ভেটকি ফিলে

Advertisement

স্বাদমতো নুন, গোলমরিচ

১ টেবিল চামচ লেবুর রস

১০ কোয়া রসুন

আধ কাপ পার্সলে কুচি

১ টেবিল চামচ মাস্টার্ড সস (না পেলে কাসুন্দি)

পরিমাণ মতো অলিভ অয়েল

৩ টেবিল চামচ মাখন

এক টেবিল চামচ লেবুর রস

৩ টেবিল চামচ ময়দা

পরিমান মতো সাদা তেল

আধ চা চামচ চিলিফ্লেক্স

প্রণালী:

ভেটকির ফিলেগুলি নুন, মরিচ, লেবুর রস, রসুন, পার্সলে, মাস্টার্ড সস দিয়ে আধ ঘণ্টা মাখিয়ে রাখুন। এ বার ময়দার গুঁড়ো মাখিয়ে মাছগুলি হালকা করে ভেজে তুলে রাখুন। আর একটি প্যানে মাখন গরম করে রসুন কুচি দিয়ে ভেজে নিন। এ বার আধ চা চামচ ময়দা দিয়ে ভাল করে ভেজে নিন। স্বাদমতো নুন, গোলমরিচ, চিলিফ্লেক্স আর পার্সলে কুচি দিয়ে নাড়াচাড়া করুন। শেষে লেবুর রস ছড়িয়ে গ্যাস বন্ধ করে দিন। তৈরি হয়ে যাবে লেমন বাটার সস্। এর পর একটা পাত্রে মাছ ভাজাগুলি সাজিয়ে রেখে উপর থেকে ছড়িয়ে দিতে হবে লেমন বাটার সস্। সাজিয়ে গরম গরম পরিবেশন করুন মাছের এই সুস্বাদু পদটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement