Chicken Kebab Recipe

টক-ঝাল-মিষ্টি কিছু খেতে ইচ্ছে করছে? বাড়িতেই বানিয়ে ফেলুন চিকেন পেরি পেরি কবাব

রেস্তরাঁর মতো স্ন্যাকসের স্বাদ পেতে আর রেস্তরাঁর ভরসায় থাকতে হবে না! বাড়িতেই বানিয়ে ফেলুন পেরি পেরি চিকেন কবাব। কেমন করে বানাবেন? রইল তারই হদিস।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২৪ ২০:০৬
Share:

কবাবে দিন পেরি পেরির ‘টুইস্ট’। ছবি: শাটারস্টক।

সন্ধ্যা হলেই মনটা কেমন যেন খাই খাই করে। তবে রোজ রোজ বাজার থেকে কিনে আনা রোল, চউমিন, মোমো খাওয়াটা মোটেও স্বাস্থ্যকর না। স্বাস্থ্যের পাশাপাশি পকেটের কথাও তো ভাবতে হবে। একটু মাথা খাটালে বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন রকমারি স্ন্যাক্স। রেস্তরাঁর মতো স্ন্যাকসের স্বাদ পেতে আর রেস্তরাঁর ভরসায় থাকতে হবে না! বাড়িতেই বানিয়ে ফেলুন পেরি পেরি চিকেন কবাব। কেমন করে বানাবেন? রইল তারই হদিস।

Advertisement

উপকরণ:

৩০০ গ্রাম হাড় ছাড়া মুরগির টুকরো

Advertisement

১ টি পেঁয়াজ

৫-৬টি রসুনের কোয়া

৪-৫টি কাঁচালঙ্কা

১টি লাল ক্যাপসিকাম

১ টেবিল চামচ টম্যাটো পিউরি

১ টেবিল চামচ ভিনিগার

১ টেবিল চামচ লেবুর রস

১ টেবিল চামচ রেড চিলি সস

পরিমাণ মতো সাদা তেল

১ চা চামচ চিলি ফ্লেক্স

১ চা চামচ অরিগ্যানো

স্বাদ মতো নুন ও গোলমরিচ

প্রণালী:

লাল ক্যাপসিকম মিনিট পাঁচেক আগুনে ঝলসে নিন। এ বার মিক্সিতে পেঁয়াজ, রসুন, লঙ্কা, ঝলসানো ক্যাপসিকাম, টম্যাটো পিউরি, ভিনিগার, লেবুর রস, রেড চিলি সস ও সব রকম গুঁড়ো মশলা একসঙ্গে মিশিয়ে পেস্ট তৈরি করে নিন।এ বার একটি পাত্রে মাংসের টুকরোগুলি নিয়ে বানিয়ে রাখা মিশ্রণের সঙ্গে ভাল করে মিশিয়ে নিন। তেল দিয়ে ঘণ্টা তিনেক মাখিয়ে রাখুন। তার পর কবাবের মতো কাঠিতে গেঁথে অল্প তেলে ভেজে নিন। মেয়োনিজের সঙ্গে গরমাগরম পরিবেশন করুন পেরি পেরি চিকেন কবাব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement