Shakib Al Hasan's Wife

একই হোটেলে থাকার সময় আলাপ থেকে প্রেম! মডেলিংও করেছেন বাংলাদেশি ক্রিকেটারের স্ত্রী

নির্বাচনের কারণে কিছু দিন নিজেকে ক্রিকেট থেকে দূরে সরিয়ে রেখেছিলেন শাকিব। বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনে জিতে আবার ফিরেছেন ক্রিকেট মাঠে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২৪ ১০:০৫
Share:
০১ ১৪

রাজনীতির ময়দান থেকে ক্রিকেটের বাইশ গজ— কোথাও কম যান না শাকিব আল হাসান। এক দিকে তিনি বাংলাদেশের সর্বকালের সেরা অলরাউন্ডার। অন্য দিকে তিনিই বাংলাদেশের তৃতীয় ক্রিকেটার, যিনি সাংসদ হলেন। তবে তাঁর অর্ধাঙ্গিনীও কোনও অংশে কম নন। পেশায় খ্যাতনামী মডেল তিনি।

০২ ১৪

২০১২ সালের ১২ ডিসেম্বর শাকিবের সঙ্গে বিয়ে হয় উম্মে আহমেদ শিশিরের। বাংলাদেশের কন্যা হলেও আমেরিকার বাসিন্দা ছিলেন তিনি।

Advertisement
০৩ ১৪

১৯৮৯ সালের ২৯ ডিসেম্বর বাংলাদেশের নারায়ণগঞ্জে জন্ম শিশিরের। ১০ বছর বয়সে বাবা-মায়ের সঙ্গে আমেরিকায় চলে যান তিনি।

০৪ ১৪

আমেরিকায় স্কুল-কলেজের পড়াশোনা শেষ করেন শিশির। আমেরিকারই একটি ইউনিভার্সিটি থেকে কম্পিউটার সায়েন্সে স্নাতক ডিগ্রি অর্জন করেন তিনি।

০৫ ১৪

২০১০ সালে ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট লিগে খেলতে গিয়েছিলেন শাকিব। ইংল্যান্ডে তিনি যে হোটেলে ছিলেন, সেই হোটেলেই উঠেছিলেন শিশির।

০৬ ১৪

ইংল্যান্ডের হোটেলে হঠাৎ দেখা হয়ে যায় শাকিব এবং শিশিরের। সেখান থেকে বন্ধুত্ব এব‌ং প্রেম। বিয়ের আগে প্রায় তিন বছর সম্পর্কে ছিলেন তাঁরা।

০৭ ১৪

নিজেদের সম্পর্কের কথা গোপন করে রেখেছিলেন শাকিব এবং শিশির। ২০১২ সালের ডিসেম্বর মাসে তাঁরা বিয়ে করেন।

০৮ ১৪

ইঞ্জিনিয়ারিং পড়ার পর মডেলিং করতে শুরু করেন শিশির। একাধিক জনপ্রিয় সংস্থার বিজ্ঞাপনে অভিনয় করেছেন তিনি।

০৯ ১৪

সমাজমাধ্যমে শিশিরের অনুরাগীমহল নজরে পড়ার মতো। ইতিমধ্যে ইনস্টাগ্রামের পাতায় শিশিরের অনুরাগীর সংখ্যা ২৪ লক্ষের গণ্ডি পার করে ফেলেছে।

১০ ১৪

বর্তমানে কাজ এবং সংসার নিয়ে ব্যস্ত শিশির। দুই কন্যা এবং এক পুত্রসন্তান রয়েছে তাঁর। সমাজমাধ্যমে অধিকাংশ সময় পরিবারের সঙ্গে নিজের ছবি পোস্ট করেন তিনি।

১১ ১৪

অধিনায়ক শাকিব এখন রাজনৈতিক নেতাও। বাংলাদেশে মাগুরা-১ থেকে ভোটে দাঁড়িয়েছিলেন তিনি। বাংলাদেশের সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, শাকিব সেখানে পেয়েছেন ১,৮৫,৩৮৮টি ভোট। তাঁর বিরুদ্ধে দাঁড়ানো আইনজীবী কাজি রেজাউল হোসেন পেয়েছেন ৫,৯৯৪ ভোট। অর্থাৎ, প্রথম বার ভোটে দাঁড়িয়ে বিপুল ভোটে জিতে সাংসদ হন শাকিব।

১২ ১৪

শাকিব বাংলাদেশের তৃতীয় ক্রিকেটার, যিনি সাংসদ হলেন। এর আগে নৈমুর এহসান দুর্জয় এবং মাশরফি মোর্তাজা সাংসদ হয়েছিলেন। রাজনীতিতে যোগ দেওয়ার পর শাকিব অবশ্য ক্রিকেট থেকে বিদায় নেননি।

১৩ ১৪

নির্বাচনের কারণে কিছু দিন নিজেকে ক্রিকেট থেকে দূরে সরিয়ে রেখেছিলেন শাকিব। বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনে জিতেই ফিরেছেন ক্রিকেট মাঠে।

১৪ ১৪

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের জাতীয় দলে রয়েছেন তিনি। প্রায় এক বছর পর বাংলাদেশের টি-টোয়েন্টি দলে ফিরেছেন শাকিব।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement