Bollywood News

প্রথম পারিশ্রমিক ৫০০ টাকা, এখন বছরে শুধু করই দেন ২৬ কোটি! মোট কত কোটির মালিক কপিল শর্মা?

২০১৩ সাল থেকে হাস্যকৌতুকে মোড়া অনুষ্ঠানের সঞ্চালনা শুরু করেন কপিল। সঞ্চালনার পাশাপাশি সেই শোয়ের সহ-প্রযোজনাও করেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৪ ১০:৫৬
Share:
০১ ১৬

কাজের বিনিময়ে প্রথম বেতন পেয়েছিলেন ৫০০ টাকা। বর্তমানে ৩০০ কোটির সম্পত্তির মালিক তিনি। শুধু তা-ই নয়, ভারতে ছোট পর্দার যত তারকা রয়েছেন, তাঁদের সকলের চেয়ে উপার্জনের নিরিখে এগিয়ে রয়েছেন কপিল শর্মা।

০২ ১৬

১৯৮১ সালের এপ্রিল মাসে অমৃতসরে জন্ম কপিলের। ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি আগ্রহ ছিল তাঁর। বাড়িতেও সেই কথা জানিয়েছিলেন তিনি। কপিলের বাবা-মা দু’জনেই চাইতেন যে, তাঁদের পুত্রের স্বপ্নপূরণ হোক।

Advertisement
০৩ ১৬

২০০১ সালে মুক্তি পাওয়া সানি দেওল এবং অমিশা পটেল অভিনীত ‘গদর: এক প্রেম কথা’ নামের ছবির শুটিং হয়েছিল অমৃতসরে। অনিল শর্মা পরিচালিত এই ছবির অ্যাকশন ডিরেক্টর ছিলেন তিনু বর্মা। বাবার নির্দেশে ‘গদর’ ছবির সেটে ঘোরাফেরা করা শুরু করেন কপিল।

০৪ ১৬

‘গদর’ ছবিতে একটি দৌড়ের দৃশ্যে অভিনয় করেছিলেন কপিল। এমনটাই দাবি করেছিলেন তিনু। পরে এই কথা স্বীকার করেন কপিল নিজেও। কপিল জানান, তিনুর কাছে চড়ও খেয়েছিলেন তিনি। তার পর ‘গদর’-এর সেট থেকে কপিলকে বার করে দিয়েছিলেন তিনু।

০৫ ১৬

তিনু এক সাক্ষাৎকারে বলেছিলেন, ‘‘আমি কপিলকে বলছিলাম এক দিকে দৌড়নোর জন্য। কিন্তু ও অন্য দিকে দৌড় দিয়েছিল। পরে আবার কপিলের জন্য শট নিতে হয়েছিল। আবার অন্য দিকে দৌড়েছিল কপিল। খুব রাগ হয়েছিল তখন। ওর গালে চড় মেরে সেট থেকে বার করে দিয়েছিলাম আমি।’’

০৬ ১৬

অন্য দিকে কপিল তাঁর শোয়ে দাবি করেছিলেন, ‘গদর’ যখন মুক্তি পায় তখন বন্ধুবান্ধবকে নিয়ে প্রেক্ষাগৃহে গিয়েছিলেন তিনি। ভেবেছিলেন, বড় পর্দায় তাঁকে দেখা যাবে। কিন্তু কপিল লক্ষ করেছিলেন যে, তাঁর দৃশ্য ছবি থেকে বাদ দিয়ে দেওয়া হয়েছে।

০৭ ১৬

২০০৭ সালে কমেডি শোয়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিজয়ী হন কপিল। ১০ লক্ষ টাকা পুরস্কারও পান তিনি। তার পর রাতারাতি খ্যাতি পেয়ে যান।

০৮ ১৬

২০১০ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত প্রতিযোগী হিসাবে অংশগ্রহণ করেন কপিল। প্রতিটি প্রতিযোগিতায় জেতেন তিনি।

০৯ ১৬

২০১৩ সাল থেকে হাস্যকৌতুকে মোড়া অনুষ্ঠানের সঞ্চালনা শুরু করেন কপিল। সঞ্চালনার পাশাপাশি সেই শোয়ের সহ-প্রযোজনাও করেন তিনি।

১০ ১৬

ছোট পর্দার পাশাপাশি বড় পর্দায়ও পা রাখেন কপিল। ২০১৫ সালে মুক্তি পাওয়া ‘কিস কিস কো প্যার করুঁ’ ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করতে দেখা যায় কপিলকে। তার পর ‘ফিরঙ্গি’, ‘জ়ুইগ্যাটো’ এবং ‘ক্রু’ ছবিতে অভিনয় করেছেন তিনি।

১১ ১৬

‘দ্য অ্যাংরি বার্ডস মুভি ২’ নামে একটি ইংরেজি ছবিতে রেড চরিত্রের নেপথ্যে কণ্ঠ দিয়েছেন কপিল। ছোট পর্দায় তাঁর শো এত জনপ্রিয়তা পেয়ে যায় যে, ওটিটি প্ল্যাটফর্মেও কপিলের শোয়ের সম্প্রচার শুরু হয়।

১২ ১৬

বলিপাড়া সূত্রে খবর, প্রতিটি পর্ব সঞ্চালনা করে পাঁচ কোটি টাকা উপার্জন করেন কপিল।

১৩ ১৬

মুম্বইয়ে অন্ধেরির মতো এলাকায় বিলাসবহুল ফ্ল্যাট রয়েছে কপিলের। কানাঘুষো শোনা যায়, সেই ফ্ল্যাটের বাজারমূল্য ১৫ কোটি টাকা।

১৪ ১৬

বিনোদনজগতের সঙ্গে যুক্ত যে তারকারা সবচেয়ে বেশি কর দিয়েছেন, তাঁদের মধ্যে প্রথম সারিতে রয়েছেন কপিল।

১৫ ১৬

‘ফরচুন ইন্ডিয়া’ সূত্রে জানা যায়, ২০২৪ অর্থবর্ষে ২৬ কোটি টাকা কর দিয়েছেন কপিল।

১৬ ১৬

বলিপাড়া সূত্রে খবর, বর্তমানে কপিলের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৩০০ কোটি টাকা।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement