Shalini Pandey

জনপ্রিয় দক্ষিণী ছবিতে অভিনয় করেও অপরিচিত, আমির-পুত্রের প্রথম নায়িকা কাজ করেছেন রণবীরের সঙ্গেও

আমির-পুত্রের সঙ্গে অভিনয়ের পর দর্শকের মধ্যে শালিনীকে ঘিরে কৌতূহল দানা বেঁধেছে। সমাজমাধ্যমে অনুগামীর সংখ্যাও ক্রমাগত বেড়ে চলেছে শালিনীর। ইতিমধ্যেই ইনস্টাগ্রামের পাতায় অভিনেত্রীর অনুগামীর সংখ্যা ২০ লক্ষের গণ্ডি পার করে ফেলেছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২৪ ১৫:৫০
Share:
০১ ১৫

রণবীর সিংহের হাত ধরে বলিপাড়ার কেরিয়ার শুরু। কেরিয়ারের প্রথম ছবি সফল হলেও অভিনেত্রী হিসাবে তেমন প্রচার পাননি তিনি। আমির খানের পুত্রের প্রথম নায়িকা হিসাবে অভিনয় করে রাতারাতি জনপ্রিয় হয়ে উঠেছেন শালিনী পাণ্ডে।

০২ ১৫

১৯৯৩ সালের ২৩ সেপ্টেম্বর মধ্যপ্রদেশের জবলপুরে জন্ম শালিনীর। সেখানেই বাবা-মা এবং বোনের সঙ্গে থাকতেন তিনি। শালিনীর বাবা পেশায় সরকারি কর্মী। তাঁর মা নাচে প্রশিক্ষণ নিয়েছেন। জবলপুরেই স্কুল-কলেজের পড়াশোনা শেষ করেন তিনি। কম্পিউটার সায়েন্সে স্নাতক ডিগ্রি অর্জন করেন শালিনী।

Advertisement
০৩ ১৫

কলেজে পড়াকালীন থিয়েটার করতে শুরু করেন শালিনী। মঞ্চে একাধিক নাটকে অভিনয় করতে দেখা যায় তাঁকে। অভিনয়ের প্রতি যে তাঁর আগ্রহ রয়েছে, সে কথা বাবাকে জানান শালিনী। কিন্তু মেয়ের ইচ্ছায় আপত্তি জানান শালিনীর বাবা।

০৪ ১৫

এক পুরনো সাক্ষাৎকারে শালিনী বলেছিলেন, ‘‘আমি বাবাকে বলেছিলাম অন্তত এক সপ্তাহের জন্য মুম্বই যেতে দিতে। সেখানে গিয়ে আমি ভাগ্য পরীক্ষা করতে চেয়েছিলাম। কিন্তু বাবা চাইত আমি যেন ইঞ্জিনিয়ার হই। আমি বাড়ি ফিরতে চাইতাম না বলে আমাকে পুলিশের ভয়ও দেখাত বাবা। আমিও পাল্টা ভয় দেখাতাম। ভাবতাম, বড় হয়েছি, যা ইচ্ছা তা-ই করব।’’

০৫ ১৫

২০১৬ সালে ছোট পর্দায় অভিনয়ের সুযোগ পান শালিনী। ‘মন মে হ্যায় বিশ্বাস’ এবং ‘ক্রাইম পেট্রল’ ধারাবাহিকে একটি পর্বে অভিনয় করতে দেখা যায় তাঁকে।

০৬ ১৫

হিন্দি ছবি নয়, শালিনী তাঁর কেরিয়ার শুরু করেন দক্ষিণী ছবির হাত ধরে। ২০১৭ সালে প্রেক্ষাগৃহে সন্দীপ রেড্ডি ভঙ্গার পরিচালনায় মুক্তি পায় ‘অর্জুন রেড্ডি’। এই ছবিতে বিজয় দেবরেকোন্ডার বিপরীতে অভিনয় করতে দেখা যায় শালিনীকে। কেরিয়ারের প্রথম ছবিই বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করে। পরে হিন্দি (কবীর সিংহ) এবং তামিল (আদিত্য বর্মা) ভাষায় এই ছবির রিমেকও বানানো হয়।

০৭ ১৫

২০১৭ সালে মুম্বই চলচ্চিত্র উৎসবে ‘মেরি নিম্মো’ নামে একটি হিন্দি ছবির প্রদর্শনী হয়। এই ছবিতেও অভিনয় করেন শালিনী।

০৮ ১৫

‘মহানতি’, ‘এনটিআর: কথানায়কুড়ু’র মতো তেলুগু ছবির পাশাপাশি ‘গোরিলা’, ‘সাইলেন্স’-এর মতো তামিল ছবিতেও অভিনয়ের সুযোগ পান শালিনী। ২০২০ সালে ‘বমফাড়’ নামের একটি হিন্দি ছবিতেও অভিনয় করেন তিনি।

০৯ ১৫

‘অর্জুন রেড্ডি’র মতো জনপ্রিয় দক্ষিণী ছবি কেরিয়ারের ঝুলিতে থাকলেও বলিপাড়ায় নিজের তেমন পরিচিতি গড়ে তুলতে পারেননি শালিনী। ২০২২ সালে আদিত্য চোপড়ার প্রযোজনায় ‘জয়েশভাই জোরদার’ মুক্তি পায়। এই ছবিতে রণবীর সিংহের বিপরীতে অভিনয় করেন শালিনী।

১০ ১৫

‘জয়েশভাই জোরদার’ বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। রণবীরের মতো তারকার বিপরীতে অভিনয় করেও বলিপাড়ায় বিশেষ নজর কাড়তে পারেননি শালিনী।

১১ ১৫

যশরাজ ফিল্মসের সঙ্গে একটি ছবিতে কাজ করার পর দু’বছর অপেক্ষা করতে হয় শালিনীকে। দু’বছর পর আবার একই প্রযোজনা সংস্থার একটি ছবিতে অভিনয়ের সুযোগ পান তিনি।

১২ ১৫

সম্প্রতি ওটিটির পর্দায় মুক্তি পেয়েছে ‘মহারাজ’ নামের একটি ছবি। মুক্তির আগেই এই ছবি বিতর্কে জড়িয়ে পড়ে। গুজরাত হাই কোর্টের বিচারপতি দেখার পর সেই ছবি থেকে নিষেধাজ্ঞা সরে। এই ছবিতেই একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে শালিনীকে।

১৩ ১৫

‘মহারাজ’ ছবির মাধ্যমেই অভিনয়জগতে পা রাখলেন বলিউডের ‘পারফেকশনিস্ট’ আমির খানের পুত্র জুনেদ খান। এই ছবিতে জুনেদের বিপরীতে অভিনয় করেন শালিনী।

১৪ ১৫

‘মহারাজ’ ছবিতে অভিনয় করে প্রশংসা কুড়োতে পারেননি শালিনী। তবে আমির-পুত্রের প্রথম নায়িকা হিসাবে বলিপাড়ায় পরিচিতি তৈরি করে ফেলেছেন তিনি।

১৫ ১৫

আমির-পুত্রের সঙ্গে অভিনয়ের পর দর্শকের মধ্যে শালিনীকে ঘিরে কৌতূহল দানা বেঁধেছে। সমাজমাধ্যমে অনুগামীর সংখ্যাও ক্রমাগত বেড়ে চলেছে শালিনীর। ইতিমধ্যেই ইনস্টাগ্রামের পাতায় অভিনেত্রীর অনুগামীর সংখ্যা ২০ লক্ষের গণ্ডি পার করে ফেলেছে।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement