Kalki 2898 AD

একটি ছবিতে অভিনয় করেই উধাও, ‘কল্কি ২৮৯৮ এডি’র কৃষ্ণ অভিনয় করেছেন অক্ষয়, ধনুষের সঙ্গেও

কেরিয়ারের প্রথম ছবিতে মুখ্যচরিত্রে অভিনয়ের সুযোগ পেলেও তার পর অভিনয়জগৎ থেকে উধাও হয়ে যান তিনি। বড় পর্দায় আর দেখাই যায়নি তাঁকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৪ ১০:৩৬
Share:
০১ ১৪

কুরুক্ষেত্রের দৃশ্য। চারদিকে ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে মৃতদেহের স্তূপ। তার মধ্যে দিয়ে এগিয়ে আসছে এক ছায়ামূর্তি। মাথায় ময়ূরের পালক গোঁজা। সদ্য মুক্তিপ্রাপ্ত ‘কল্কি ২৮৯৮ এডি’ ছবিতে অভিনেতার অবয়বটুকুই ধরা পড়েছে। মুখ স্পষ্ট বোঝা যায়নি। তাতেই বড় পর্দায় কৃষ্ণের চরিত্রে কয়েক মিনিট অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন তিনি। তার পর থেকেই তাঁকে ঘিরে তৈরি হয়েছে কৌতূহল। ‘কল্কি ২৮৯৮ এডি’ ছবিতে কোন অভিনেতাকে দেখা গিয়েছে কৃষ্ণের চরিত্রে?

০২ ১৪

চলতি বছরের জুন মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘কল্কি ২৮৯৮ এডি’। কমল হাসান এবং প্রভাসের মতো দক্ষিণী তারকার পাশাপাশি এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে অমিতাভ বচ্চন এবং দীপিকা পাড়ুকোনের মতো বলি তারকাদের। পার্শ্বচরিত্রে নজর কেড়েছেন দুলকের সলমন, দিশা পটানি, অ্যানা বেন, ম্রুণাল ঠাকুর এবং এসএস রাজামৌলির মতো তারকারা। তবে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেও পরিচয় জানা যায়নি মাত্র এক জনের। ‘কল্কি ২৮৯৮ এডি’ ছবিতে কৃষ্ণের ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছে সেই অভিনেতাকে।

Advertisement
০৩ ১৪

‘কল্কি ২৮৯৮ এডি’ ছবিটি মুক্তির কয়েক দিন পরেই সমাজমাধ্যমে নিজের পরিচয় দিয়েছেন পর্দার কৃষ্ণ। চরিত্রের মতো অভিনেতার নামেও কৃষ্ণ রয়েছে। তিনি হলেন কৃষ্ণকুমার বালাসুব্রহ্মন্যম। দক্ষিণী ফিল্মজগতের অভিনেতা তিনি।

০৪ ১৪

‘কল্কি ২৮৯৮ এডি’ ছবিটি মুক্তির পর কৃষ্ণকুমার তাঁর অভিনীত একটি দৃশ্যের ভিডিয়ো সমাজমাধ্যমের পাতায় পোস্ট করে লেখেন, ‘‘এমন বড় মাপের ছবিতে অভিনয় করে আমি গর্ববোধ করছি। এটি আমার কাছে খুবই বিশেষ চরিত্র।’’

০৫ ১৪

২০১০ সালে তামিল ছবির হাত ধরে অভিনয়জগতে যাত্রা শুরু করেছিলেন কৃষ্ণকুমার। ‘কাড়ালাগি’ নামের একটি তামিল ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেছিলেন তিনি।

০৬ ১৪

কেরিয়ারের প্রথম ছবিতে মুখ্যচরিত্রে অভিনয়ের সুযোগ পেলেও তার পর অভিনয়জগৎ থেকে উধাও হয়ে যান কৃষ্ণকুমার। বড় পর্দায় আর দেখাই যায়নি তাঁকে। ১০ বছরের বিরতির পর আবার বড় পর্দায় হাজির হন তিনি।

০৭ ১৪

আসলে একটি ছবিতে অভিনয় করেই থিয়েটারে যোগ দেন কৃষ্ণকুমার। টানা ১০ বছর নাটকে কাজ করেন তিনি।

০৮ ১৪

‘অ্যালিস ইন আইল্যান্ড’, ‘দ্য ফ্রি মাসকিটার্স’, ‘মিউজ়িক্যাল্‌স অতীত’, ‘গাপসা— ফুললি লোডেড’-এর মতো একাধিক নাটক লেখার পাশাপাশি তার পরিচালনাও করেছেন কৃষ্ণকুমার। একটি নাটকের দলে শিল্প নির্দেশক হিসাবে কাজ করেন তিনি।

০৯ ১৪

১০ বছরের বিরতির পর আবার বড় পর্দায় দেখা যায় কৃষ্ণকুমারকে। ২০২০ সালে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায় ‘পুথম পুড়ু কলাই’ নামে একটি তামিল ছবি। পাঁচটি স্বল্পদৈর্ঘ্যের ছবি নিয়ে তৈরি ‘পুথম পুড়ু কলাই’-এ অভিনয় করতে দেখা যায় কৃষ্ণকুমারকে।

১০ ১৪

২০২০ সালে মুক্তি পাওয়া জনপ্রিয় ‘সুরারাই পোত্রু’ ছবিতে অভিনয়ের সুযোগ পান কৃষ্ণকুমার। এই ছবিতে দক্ষিণী তারকা সুরিয়ার বন্ধুর চরিত্রে অভিনয় করেন তিনি।

১১ ১৪

চলতি বছরে ‘সুরারাই পোত্রু’ ছবির হিন্দি রিমেক ‘সরফিরা’ মুক্তি পায় প্রেক্ষাগৃহে। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেন বলিউডের ‘খিলাড়ি’ অক্ষয় কুমার। ‘সরফিরা’ ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয় করতে দেখা যায় কৃষ্ণকুমারকে।

১২ ১৪

২০২২ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় তামিল ছবি ‘মারান’। এই ছবিতে ধনুষের সঙ্গে অভিনয় করেন কৃষ্ণকুমার।

১৩ ১৪

রোহিনী রাউ নামে এক চিকিৎসকের সঙ্গে গাঁটছড়া বাঁধেন কৃষ্ণকুমার। ২০২০ সালে এক কন্যাসন্তানের জন্ম দেন রোহিনী।

১৪ ১৪

সমাজমাধ্যমে যথেষ্ট সক্রিয় কৃষ্ণকুমার। ইতিমধ্যেই ইনস্টাগ্রামের পাতায় অনুগামীর সংখ্যা এক লক্ষের গণ্ডি পার করে ফেলেছে ‘কল্কি ২৮৯৮ এডি’র কৃষ্ণ‌ের।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement