Faizan Khan

ঝুলিতে ৮২২ কোটির হিট ছবি, সলমন, দীপিকার সঙ্গে অভিনয়, বড় পর্দা ছেড়ে কোথায় ‘উধাও’ অভিনেতা?

কেরিয়ারের প্রথম ছবিতে সলমন খান, করিনা কপূর খানের সঙ্গে শিশু অভিনেতা হিসাবে অভিনয় করেন ফৈজ়ান খান। সাফল্যের স্বাদ পেয়েও বড় পর্দা থেকে হঠাৎ দূরে সরে যান তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২৪ ১২:১২
Share:
০১ ১৫

সলমন খান, দীপিকা পাড়ুকোন, হৃতিক রোশনের মতো তারকাদের সঙ্গে অভিনয় করেছেন। কেরিয়ারের ঝুলিতে রয়েছে ৮২২ কোটির হিট ছবি। সাফল্যের স্বাদ পেয়েও বড় পর্দা থেকে হঠাৎ দূরে সরে যান ফৈজ়ান খান।

০২ ১৫

২০১১ সালে ‘বডিগার্ড’ ছবিতে অভিনয়ের প্রথম সুযোগ পান ফৈজ়ান। কেরিয়ারের প্রথম ছবিতে সলমন খান, করিনা কপূর খানের সঙ্গে শিশু অভিনেতা হিসাবে অভিনয় করেন তিনি। বক্স অফিসে ভাল ব্যবসা করে সলমনের এই ছবি।

Advertisement
০৩ ১৫

‘বডিগার্ড’ মুক্তির দু’বছর পর প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘গোলিয়োঁ কি রাসলীলা রাম-লীলা’। সঞ্জয় লীলা ভন্সালীর পরিচালনায় রণবীর সিংহ এবং দীপিকা পাড়ুকোনের এই ছবিটি দর্শকের মন ছুঁয়ে যায়। শিশু অভিনেতা হিসাবে এই ছবিতেও অভিনয় করতে দেখা যায় ফৈজ়ানকে।

০৪ ১৫

ভন্সালীর মতো ছবিনির্মাতার সঙ্গে কাজ করা বলিপাড়ার অধিকাংশ নবাগত তারকাদের স্বপ্ন। কেরিয়ারের শুরুতেই সেই সুযোগ পেয়ে গিয়েছিলেন ফৈজ়ান।

০৫ ১৫

ভন্সালীর ছবিমুক্তির বছরেই প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘কৃশ ৩’। ২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবিতে হৃতিক রোশনের সঙ্গে অভিনয় করেন ফৈজ়ান।

০৬ ১৫

বলিপাড়া সূত্রে খবর, ‘বডিগার্ড’, ‘গোলিয়োঁ কি রাসলীলা রাম-লীলা’ এবং ‘কৃশ ৩’ ছবি তিনটি বক্স অফিস থেকে মোট ৮২২ কোটি টাকার ব্যবসা করে। এই তিনটি ছবির জন্য ফৈজ়ানের কেরিয়ারের ঝুলিতেও ৮২২ কোটি টাকার সাফল্যের পালক যুক্ত হয়।

০৭ ১৫

শিশু অভিনেতা হিসাবে মাত্র তিনটি ছবিতে অভিনয় করেই সাফল্যের স্বাদ পেয়েছিলেন ফৈজ়ান। বড় পর্দা ছেড়ে ছোট পর্দার দিকে ঝুঁকে পড়েন তিনি।

০৮ ১৫

২০১৫ সালে ‘চক্রবর্তিন অশোক সম্রাট’ নামে একটি হিন্দি ধারাবাহিকে অভিনয় করতে দেখা যায় ফৈজ়ানকে। টানা এক বছর এই ধারাবাহিকে অভিনয় করেন তিনি।

০৯ ১৫

মুম্বইয়ের অন্ধেরির একটি স্কুল থেকে পড়াশোনা করেন ফৈজ়ান। কিন্তু তার পর কোথায়, কী করছেন সে বিষয়ে কিছু জানা যায়নি।

১০ ১৫

সমাজমাধ্যমে বহু বছর আগে নিজের অ্যাকাউন্ট খুলেছিলেন ফৈজ়ান। মাঝেমধ্যেই ইনস্টাগ্রাম এবং ফেসবুকের পাতায় নিজের ছবি পোস্ট করতেন তিনি।

১১ ১৫

২০১৮ সালের পর তিন বছরের বিরতি। ইনস্টাগ্রামের পাতায় ২০১৮ সালের পর আবার ২০২১ সালে ছবি পোস্ট করেন ফৈজ়ান। কখনও কোথাও ঘুরতে যাওয়ার ছবি, কখনও বা গাড়ির ছবি পোস্ট করেন তিনি।

১২ ১৫

দামি স্নিকার্স সংগ্রহ করার শখ রয়েছে ফৈজ়ানের। নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে নিজের পছন্দের স্নিকার্সের ছবিও পোস্ট করতে দেখা যায় তাঁকে।

১৩ ১৫

বিলাসবহুল গাড়ি সংগ্রহে রাখার শখও রয়েছে ফৈজ়ানের। এক কোটি টাকা বাজারমূল্যের জাগুয়ার ব্র্যান্ডের একটি গাড়ি কিনেছেন তিনি।

১৪ ১৫

ফৈজ়ানের সংগ্রহে এমজি হেক্টর এবং কিয়া সনেটের মতো আরও নামী ব্র্যান্ডের গাড়ি রয়েছে। সেই গাড়িগুলির বাজারমূল্য যথাক্রমে ৭ থেকে ১৫ লক্ষ টাকার মধ্যে।

১৫ ১৫

ফৈজ়ানকে বর্তমানে কোনও ধারাবাহিকে অথবা ছবিতে অভিনয় করতে দেখা যায় না। সমাজমাধ্যমে বেশ সক্রিয় থাকেন তিনি। ইতিমধ্যেই ইনস্টাগ্রামের পাতায় তাঁর অনুগামীর সংখ্যা ৩৯ হাজারের গণ্ডি পার করে ফেলেছে।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement