Hania Aamir

মঞ্চে ডেকে প্রেমের গান গাইলেন নায়ক! পাক নায়িকার নাম জড়িয়েছে বলি গায়কের সঙ্গেও

অভিনয় ছাড়াও হানিয়া হাত পাকিয়েছেন গানের জগতে। বিভিন্ন জায়গায় মঞ্চে গান করতে দেখা গিয়েছে তাঁকে। হানিয়ার নাম জড়িয়েছে ভারতীয় গায়কের সঙ্গেও।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৪ ১৩:২৫
Share:
০১ ১৪

কণ্ঠে তখন প্রেমের গান। গান শুনতে ভিড় জমিয়েছেন শ্রোতারা। কিন্তু গায়ক-নায়ক তখন আলোর সব রোশনাই এনে ফেললেন তরুণীর উপর। শ্রোতার আসন থেকে মঞ্চে উঠে গেলেন তরুণী। তখনই তরুণীর উদ্দেশে গেয়ে উঠলেন দিলজিৎ দোশাঞ্জ — ‘তেরা নি মে লাভার’। লন্ডনে দিলজিতের কনসার্টের পরেই চর্চা শুরু হয়েছে সেই তরুণীকে নিয়ে। নাম হানিয়া আমির।

০২ ১৪

১৯৯৭ সালের ১২ ফেব্রুয়ারি পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে জন্ম হানিয়ার। পাকিস্তানেই স্কুল এবং কলেজের পড়াশ‌োনা শেষ করেছেন তিনি।

Advertisement
০৩ ১৪

স্কুলজীবন থেকেই অভিনয়ের প্রতি আগ্রহ ছিল হানিয়ার। চিত্রনাট্যের প্রয়োজনে নাটকের মঞ্চে গাছের চরিত্রেও অভিনয় করেছিলেন তিনি।

০৪ ১৪

কলেজের পড়াশোনা শেষ করার পর মডেলিং শুরু করেন হানিয়া। ফ্যাশন সরণিতে হাঁটার পাশাপাশি বিজ্ঞাপনের জগতেও নিজের পরিচিতি তৈরি করেন তিনি।

০৫ ১৪

২০১৬ সালে ‘জানান’ নামের একটি পাকিস্তানি ছবির হাত ধরে বড় পর্দায় অভিনয় শুরু করেন হানিয়া। তার পর ‘পরওয়াজ় হ্যায় জুনুন’, ‘লোড ওয়েডিং’, ‘সুপারস্টার’, ‘পর্দে মে রহেনে দো’-সহ একাধিক ছবিতে অভিনয় করতে দেখা যায় তাঁকে।

০৬ ১৪

শুধু বড় পর্দায় নয়, হানিয়া অভিনয় করেছেন ছোট পর্দায়ও। ২০১৭ সাল থেকে উর্দু ধারাবাহিকে একটানা অভিনয় করে চলেছেন তিনি। ‘তিতলি’, ‘ফির উওহ হি মহব্বত’, ‘মুঝে জিনে দো’, ‘ইশকিয়া’, ‘দিলরুবা’, ‘মেরে হমসফর’, ‘মুঝে প্যার হুয়া থা’-সহ একাধিক ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি।

০৭ ১৪

হাদিকা কিয়ানি, আসিম আজ়হার, ফারহান সইদের মতো পাক গায়কের সঙ্গে মিউজ়িক ভিডিয়োয় অভিনয় করতে দেখা গিয়েছে হানিয়াকে। কানাঘুষো শোনা যায়, গায়ক আসিমের সঙ্গে নাকি সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন তিনি।

০৮ ১৪

অভিনয় ছাড়াও হানিয়া হাত পাকিয়েছেন গানের জগতে। বিভিন্ন জায়গায় মঞ্চে গান করতে দেখা গিয়েছে তাঁকে। হানিয়ার নাম জড়িয়ে পড়েছে ভারতীয় গায়কের সঙ্গেও।

০৯ ১৪

চলতি বছরের এপ্রিল মাসে দুবাই গিয়েছিলেন হানিয়া। সেখানে গিয়ে বাদশার সঙ্গে ছবি তুলে ইনস্টাগ্রামের পাতায় পোস্ট করেন তিনি। তার পর থেকে বাদশা এবং হানিয়ার সম্পর্ক নিয়ে আলোচনা শুরু হয়।

১০ ১৪

এক পুরনো সাক্ষাৎকারে বাদশা সম্পর্কে হানিয়া বলেছিলেন, ‘‘আমি বিবাহিত নই। তাই খুব সহজেই আমায় নিয়ে নানা রকম কথা ছড়িয়ে দেওয়া যায়। বিয়ে হয়ে গেলে কিন্তু বাদশা আর আমার সম্পর্ক নিয়ে এত আলোচনা হত না।’’

১১ ১৪

বাদশার সঙ্গে কী ভাবে হানিয়ার আলাপ হয় সে কথাও পুরনো সাক্ষাৎকারে জানিয়েছিলেন তিনি। হানিয়া বলেছিলেন, ‘‘আমার একটি পোস্টে বাদশা মন্তব্য করেছিলেন। তার পর ওঁর সঙ্গে মেসেজে কথা হয়েছিল। সেখান থেকেই দু’জনের আলাপ। ও খুব ভাল মানুষ। আমার ভাল বন্ধু।’’

১২ ১৪

পুরনো সাক্ষাৎকারে হানিয়া দাবি করেছিলেন যে, অনেকেই তাঁকে বলি অভিনেত্রী আলিয়া ভট্টের সঙ্গে তুলনা করেন।

১৩ ১৪

এখনও পর্যন্ত বলিপাড়ায় পা রাখেননি হানিয়া। তবে সমাজমাধ্যমে কম সময়ের মধ্যে নিজস্ব অনুগামীমহল তৈরি করে ফেলেছেন তিনি।

১৪ ১৪

ইনস্টাগ্রামের পাতায় দেড় কোটির বেশি অনুগামী রয়েছে হানিয়ার। পাকিস্তানে যত তারকা রয়েছেন, তাঁদের মধ্যে হানিয়া সমাজমাধ্যমে যথেষ্ট জনপ্রিয়।

সব ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement