Imran Khan

সবুজের মাঝে স্বপ্নের মহল! বড় পর্দা থেকে বিরতি নিয়ে প্রাসাদ তৈরি করছেন আমিরের ভাগ্নে

দীর্ঘ বিরতির পর কামব্যাক করছেন আমির খানের ভাগ্নে ইমরান খান। ন’বছর অভিনয় ছাড়া অবশ্য অন্য কাজে ব্যস্ত ছিলেন তিনি। সম্প্রতি সেই কথাই সমাজমাধ্যমে জানালেন ইমরান।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২৪ ১৩:৩৮
Share:
০১ ১৭

অভিনয়জগৎ থেকে ন’বছরের বিরতি। পাঁচ বছর আগে বিবাহবিচ্ছেদ। বর্তমানে অবশ্য প্রেম করছেন। দীর্ঘ বিরতির পর কামব্যাকও করছেন আমির খানের ভাগ্নে ইমরান খান। ন’বছর অভিনয় ছাড়া অবশ্য অন্য কাজে ব্যস্ত ছিলেন তিনি। সম্প্রতি সেই কথাই সমাজমাধ্যমে জানালেন ইমরান।

০২ ১৭

শনিবার সমাজমাধ্যমে একসঙ্গে বেশ কয়েকটি ছবি পোস্ট করেছেন ইমরান। ছবিগুলি দেখে গোড়ায় মনে হতে পারে যে, অভিনেতা হয়তো পাহাড়ের কোলে কোনও ছোট গ্রামে ঘুরতে গিয়েছেন। কিন্তু আদতে তা নয়।

Advertisement
০৩ ১৭

ইমরান তাঁর ইনস্টাগ্রামের পাতায় একগুচ্ছ ছবি পোস্ট করে জানিয়েছেন যে, পাহাড়ের কোলে তিনি নিজের জন্য একটি বাড়ি তৈরি করছেন। কোনও খ্যাতনামী গৃহসজ্জাশিল্পী অথবা ইঞ্জিনিয়ার নন, গোড়া থেকে স্বপ্নের প্রাসাদ তৈরির দায়িত্ব নিয়েছেন ইমরান নিজেই।

০৪ ১৭

ইমরান জানান, বেশ কয়েক বছর ধরে গৃহনির্মাণের কাজে ব্যস্ত রয়েছেন তিনি। একাধিক ছবিতে আর্কিটেক্টের চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে ইমরানকে। এ বার বাস্তবেই তা রূপায়িত করছেন তিনি।

০৫ ১৭

বাড়ি তৈরি করছেন তা জানিয়েছেন ঠিকই, কিন্তু সে বাড়ির ঠিকানা জানাননি ইমরান। গৃহনির্মাণের কাজে হাত দেওয়ার আগে বহু বার সেখানে ঘুরতে গিয়েছেন তিনি।

০৬ ১৭

সমাজমাধ্যমে ইমরান লেখেন, ‘‘আমি বহু বার সেখানে গিয়েছি। সূর্যাস্ত এবং সূর্যোদয় দেখেছি। সামনেই একটি পাহাড়ি ঝর্না রয়েছে। এক এক ঋতুতে তার এক এক রকম রূপ। বর্ষায় তার জলস্রোত একেবারেই অন্য রকম।’’

০৭ ১৭

প্রকৃতির মাঝে বসে অন্দরমহলের নকশা কাগজে-কলমে এঁকেছেন ইমরান। তার পর কনট্রাক্টর এবং স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ারের সঙ্গে আলোচনাও করেছেন।

০৮ ১৭

পাহাড়ি এলাকার আশপাশের বাড়িগুলি যে ধাঁচে তৈরি, তা হুবহু অনুসরণ করতে চাননি ইমরান। আবার এমনও একটি বিলাসবহুল ভিলা তৈরি করতে চাননি, যেখানে দু’মাসে এক বার শুধুমাত্র ছুটি কাটানোর জন্য থাকা যায়।

০৯ ১৭

ইমরানের বক্তব্য, তিনি বাড়িটি এমন ভাবে তৈরি করতে চান যেখানে অন্দরমহল থেকেও বাইরের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করা যায়।

১০ ১৭

ইমরানের কল্পনায় যে বাড়ি রয়েছে তা এখনও সম্পূর্ণ বাস্তবায়িত হয়নি। বাড়িটি এখনও তৈরির কাজ চলছে। সেই ছবিগুলিই ইনস্টাগ্রামে পোস্ট করেছেন তিনি।

১১ ১৭

ইমরান জানান, তাঁর বাড়ির মেঝে পাথর দিয়ে তৈরি করা হবে। ইটের দেওয়ালগুলি বিশেষ ভাবে নির্মাণের চিন্তাভাবনা করেছেন তিনি। তা ছাড়া থাকবে ইস্পাতের বিমযুক্ত ছাদ, সঙ্গে ছাদের অভিনব ছাউনি।

১২ ১৭

বর্তমানে লেখা ওয়াশিংটনের সঙ্গে সম্পর্কে রয়েছেন ইমরান। এক প্রোডাক্ট ডিজ়াইনিং সংস্থার অধিকর্ত্রী তিনি।

১৩ ১৭

২০১৫ সালে বলি অভিনেত্রী কঙ্গনা রানাউতের সঙ্গে ‘কাট্টি বাট্টি’ ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছিল ইমরানকে। তার পর বড় পর্দায় দেখা যায়নি তাঁকে।

১৪ ১৭

২০১১ সালে দীর্ঘকালীন প্রেমিকা অবন্তিকা মালিককে বিয়ে করেন ইমরান। বিয়ের তিন বছর পর এক কন্যাসন্তানের জন্ম দেন অবন্তিকা। ২০১৯ সালে তাঁদের বিবাহবিচ্ছেদ হয়ে যায়।

১৫ ১৭

বিবাহবিচ্ছেদ প্রসঙ্গে ইমরান এক পুরনো সাক্ষাৎকারে বলেছিলেন, ‘‘সুস্থ, স্বাভাবিক সম্পর্কে দু’জন মানুষ থাকলে তাঁরা একে অপরের জীবন সমৃদ্ধ করে তোলেন। কিন্তু আমার আর অবন্তিকার সম্পর্কে তার অভাব ছিল।’’

১৬ ১৭

ইমরান আরও জানিয়েছিলেন, নিজের এবং কন্যার ভবিষ্যতের কথা ভেবে আবার অভিনয় শুরু করার সিদ্ধান্ত নেন তিনি। বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, আমির খানের প্রযোজনায় কমেডি ঘরানার একটি ছবিতে অভিনয় করতে দেখা যাবে ইমরানকে।

১৭ ১৭

ইমরান যে নতুন ছবির হাত ধরে বড় পর্দায় কামব্যাক করছেন, সেই ছবির পরিচালনার দায়িত্বে রয়েছেন কৌতুকাভিনেতা বীর দাস। ২০১১ সালে মুক্তিপ্রাপ্ত ‘ডেলি বেলি’ ছবিতে ইমরানের সঙ্গে অভিনয় করেছিলেন তিনি।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement