Hotel Tips

বেড়ানোর আনন্দে হোটেলের ঘরে ঢুকে পড়লেই হল না, কিছু বিষয় যাচাই না করলে সমস্যা হতে পারে

শুধু হোটেল বুক করলেই তো হল না। ঠিকানায় পৌঁছে হোটেলের ঘরে থাকতে শুরু করার আগে কয়েকটি বিষয় যাচাই করে নেওয়া জরুরি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৪ ১৪:৩০
Share:

হোটেলের ঘরে ঢোকার আগে কয়েকটি বিষয় দেখে নিন। ছবি: সংগৃহীত।

বেড়াতে যাওয়া মানেই হাজারটা কাজ। প্রস্তুতির শেষ থাকে না। জামাকাপড় গোছানো, ট্রেন কিংবা বিমানের টিকিট কাটা— সব মিলিয়ে একটা দীর্ঘ পূর্বপ্রস্তুতি। তবে এ সবের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজটি হল হোটেল বুক করা। অচেনা জায়গায় কয়েক দিনের ঠিকানা সুরক্ষিত এবং স্বস্তিদায়ক হওয়া চাই। তাই হোটেল বেছে নেওয়ার বিষয়টি গুরুত্ব সহকারে করা জরুরি। কিন্তু শুধু হোটেল বুক করলেই তো হল না। ঠিকানায় পৌঁছে হোটেলের ঘরে থাকতে শুরু করার আগে কয়েকটি বিষয় যাচাই করে নেওয়া জরুরি।

Advertisement

ফোন

হোটেলের ঘরে বিছানার পাশের টেবিলে রাখা ফোনটি সচল কি না, তা দেখে নিন। হোটেলের ঘরে বসে খাবার অর্ডার করা কিংবা কোনও সমস্যা হলে রিসেপশনে জানানো, সবটাই ফোনের মাধ্যমেই করতে হবে। তাই ল্যান্ডফোনটি ঠিক থাকা জরুরি।

Advertisement

বিছানা পরিষ্কার

অতিথি আসার আগে হোটেলের ঘরের বিছানা পরিষ্কার করাই থাকে। কিন্তু সাবধানের তো মার নেই। তাই হোটেলের ঘরে ঢুকে প্রথমেই বিছানার চাদর, বালিশ ঝেড়ে নিন। অনেক সময় পোকামাকড় লুকিয়ে থাকতে পারে। আগে থেকে দেখে না নিলে পরে সমস্যায় পড়তে হতে পারে।

প্রয়োজনীয় জিনিসপত্র

তোয়ালে, চা তৈরির সরঞ্জাম, জলের বোতল, ইলেকট্রিক কেট্‌ল, স্নানঘরের প্রয়োজনীয় সামগ্রী সমস্ত ঠিকঠাক আছে কি না, তা দেখে নিন। যদি কিছু না থেকে থাকে তা হলে অতি অবশ্যই সেটা জানান হোটেলের কর্মীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement