Deepika-Ranveer

কন্যার মা হলেন দীপিকা! ‘দীপবীর’ ছাড়া বলিপাড়ার আর কোন কোন দম্পতির প্রথম সন্তান কন্যা?

গত কয়েক বছর তো বটেই, গত কয়েক মাসেও প্রথম বার বাবা-মা হয়েছেন বলিপাড়ার বেশ কয়েক জন দম্পতি। দীপিকা-রণবীরের মতো বলিউডের আর কোন কোন ‘পাওয়ার কাপল’-এর প্রথম সন্তান কন্যা?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৩
Share:

দীপিকা- রণবীরের কোলে এল কন্যাসন্তান। ছবি: সংগৃহীত।

প্রথম থেকেই কন্যাসন্তানের বাবা হতে চেয়েছিলেন রণবীর সিংহ। এক সাক্ষাৎকারে সেই ইচ্ছা প্রকাশও করেন অভিনেতা। ইচ্ছাপূরণ হল রণবীরের। রবি সকালে কন্যাসন্তানের জন্ম দিলেন অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। হাসপাতাল সূত্রে প্রকাশ্যে এসেছে খবর। নতুন মা-বাবা অবশ্য এখনও সমাজমাধ্যমে কিছু জানাননি। প্রথম বার বাবা-মা হওয়ার আলাদাই অনুভূতি। কোনও শব্দে তা প্রকাশ করা যায় না। ছেলে হবে না কি মেয়ে, দীপিকা অন্তঃসত্ত্বা হওয়ার পর থেকে অনুরাগীদের মধ্যে অনুমানের প্রতিযোগিতা চলছিল। এমনকি, বলিউডে প্রথম সন্তানের ক্ষেত্রে ঠিক কী ‘ট্রেন্ড’ চলছে, সে দিকেও নজর রাখা হয়েছিল। গত কয়েক বছর এবং মাসে প্রথম বার বাবা-মা হয়েছেন বলিপাড়ার বেশ কয়েক জন দম্পতি। দীপিকা-রণবীরের মতো বলিউডের আর কোন কোন ‘পাওয়ার কাপল’-এর প্রথম সন্তান কন্যা?

Advertisement

অনুষ্কা শর্মা- বিরাট কোহলি

২০২১ সালের ১১ জানুয়ারি, অনুষ্কা শর্মা-বিরাট কোহলি প্রথম বার বাবা-মা হন। তাঁদের ঘরে আসে কন্যাসন্তান ভামিকা। মেয়ে হওয়ায় বেজায় খুশি হয়েছিলেন দু’জনেই। দেখতে দেখতে ভামিকা পা রেখেছে ৩ বছরে। এখনও পর্যন্ত ক্যামেরার ঝলকানি থেকে মেয়েকে দূরে রেখেছেন দু’জনেই।

Advertisement

মেয়েকে নিয়ে বিরাট-অনুষ্কা। ছবি: সংগৃহীত।

আলিয়া ভট্ট-রণবীর কপূর

২০২২ সালের নভেম্বর মাসে এমনই এক রবিবারের সকালে আলিয়া ভট্টের কোল আলো করে আসে কন্যাসন্তান। রণবীর আর আলিয়া মেয়ের নাম রাখেন রাহা। নাতনি হওয়ার খবর পেতেই দাদু মহেশ ভট্ট বলেছিলেন, ‘নতুন সূর্যোদয়’। আড়াই বছরের রাহা বাবা রণবীরের হাত ধরে এখন দিব্যি হেঁটেচলে বেড়ায়।

রাহাকে নিয়ে আলিয়া-রণবীর। ছবি: সংগৃহীত।

স্বরা ভাস্কর-ফাহাদ আহমেদ

গত বছর সেপ্টেম্বর মাসে বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর এবং সমাজকর্মী ফাহাদ আহমেদ প্রথম মা-বাবা হন। কন্যাসন্তানের জন্ম দেন স্বরা। ভিন্‌ধর্মে বিয়ে করায় স্বরা সমালোচনা এবং কটাক্ষের শিকার হতে হয়েছিল। তবে স্বরা জানিয়েছিলেন, একরত্তি সন্তান রাবিয়ার মুখের দিকে তাকালে আর কোনও সমালোচনা তাঁর গায়ে লাগে না।

মেয়ে রাবিয়াকে নিয়ে স্বরা ভাস্কর এবং ফাহাদ আহমেদ। ছবি: সংগৃহীত।

রিচা চাড্ডা-আলি ফজ়ল

দু’জনে ঘর বেঁধেছিলেন ২০২২ সালে। এ বছর জুলাইয়ের মাঝামাঝি সময়ে মা-বাবা হন রিচা চড্ডা এবং আলি ফজল। কন্যাসন্তানের জন্ম দেন রিচা। মেয়ে হওয়ার খুশিতে রিচা-আলি এক যৌথ বিবৃতি দেন। তাঁরা লিখেছিলেন, ‘‘অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি, আমরা কন্যাসন্তানের মা-বাবা হয়েছি। আমাদের মেয়েকে আশীর্বাদ করবেন।’’

মেয়ের ছবি প্রকাশ্যে আনেননি রিচা চড্ডা এবং আলি ফজল। ছবি: সংগৃহীত।

বরুণ ধওয়ান-নাতাশা দালাল

এ বছর জুন মাসে বাবা হয়েছেন বরুণ ধওয়ান। কন্যাসন্তানের জন্ম দেন বরুণ-পত্নী নাতাশা দালাল। পিতৃদিবসে প্রথম বার মেয়ের ছবি প্রকাশ্যে আনেন বরুন। সেই ছবিতে একরত্তির হাত ধরেছিলেন বরুণ। সঙ্গে লিখেছিলেন, ‘‘আমি এক মেয়ের গর্বিত বাবা।’

মেয়ের ছবি প্রকাশ্যে আনেননি বরুণ ধওয়ানও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement