Hair Styling Tips

চাকরির ইন্টারভিউতে কেমন হবে চুলের সাজ, কী কী ভাবে চুল বাঁধলে প্রথম ধাপেই মন জিতে নেবেন?

পোশাক নির্বাচন যেমন গুরুত্বপূর্ণ, তেমনই মেকআপ, হেয়ারস্টাইলের দিকেও নজর দিতে হবে। জেনে নিন, ইন্টারভিউতে আপনার চুলের সাজ ঠিক কেমন হলে প্রথম ধাপেই মন জিতে নিতে পারবেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৪ ১৪:৪০
Share:

চাকরির ইন্টারভিউ দিতে যাচ্ছেন, চুলের স্টাইল কেমন হবে। ছবি: সংগৃহীত।

চাকরির ইন্টারভিউ দিতে যাওয়ার সময়ে কমবেশি সকলেরই বুক দুরুদুরু করে। তা সে যতই অভিজ্ঞতা থাক না কেন। আর যদি জীবনের প্রথম চাকরির ইন্টারভিউ হয়, তা হলে তো উদ্বেগ আরও বেশি। সকলেই চান তাঁদের সেরাটা দিতে। ইন্টারভিউতে শুধু উত্তর ঠিকঠাক দিলেই হবে না, আপনার পোশাক, আচরণ, অভিব্যক্তি সবই লক্ষ্য করবেন নিয়োগকর্তা। কাজেই পোশাক নির্বাচন যেমন গুরুত্বপূর্ণ, তেমনই মেকআপ, হেয়ারস্টাইলের দিকেও নজর দিতে হবে। উস্কোখুস্কো চুল আপনার প্রতি নেচিবাচক মনোভাবেরই উদ্রেক করবে। তাই জেনে নিন, ইন্টারভিউতে আপনার চুলের স্টাইল ঠিক কেমন হলে প্রথম ধাপেই মন জিতে নিতে পারবেন।

Advertisement

টান টান করে পনিটেল

চুল যদি কাঁধ ছোঁয়া হয় তা হলে ভাল করে আঁচড়ে টান টান করে বেঁধে নিন। তার আগে অবশ্য শ্যাম্পু করে কন্ডিশনিং করে নেবেন ভাল করে। চুল যাতে রুক্ষ বা উস্কোখুস্কো না দেখায়, সে জন্য হেয়ার সিরাম লাগিয়ে নিতে পারেন। তবে মনে রাখবেন, যেহেতু চাকরির ইন্টারভিউ তাই পনিটেলে ঝলমলে কোনও ব্যান্ড বা অ্যাকসেরিজ় লাগাবেন না। সাধারণ কালো ব্যান্ডেই বেঁধে নেবেন চুল।

Advertisement

ব্যাক ক্লিপেও পরিচ্ছন্ন দেখাবে

চুল যদি খুব ঘন ও লম্বা হয়, তা হলে ব্যাক ক্লিপ দিয়ে লাগিয়ে নিতে পারেন। চুল ভাল করে আঁচড়ে পিছন দিকে ক্লিপ দিয়ে আটকে নিন। তবে সামনের দিকের চুল যদি ছোট করে কাটা থাকে, তা হলে তা মুখের উপর ঝুলিয়ে রাখবেন না। কানের পিছনে নিয়ে ক্লিপ দিয়ে আটকে রাখবেন। তা হলেই মুখ পরিষ্কার দেখাবে।

পোশাকের সঙ্গে মানালে চুল খোলাই রাখুন

কাঁধের উপরে বা কাঁধ ছাপানো চুল খোলা রাখাই যায়। তবে চুল ট্রিম করা থাকতে হবে। ভাল করে শ্যাম্পু করে আঁচড়ে নিন। ব্যাক ব্রাশ করে কাঁধের উপর ছেড়ে দিন। ফর্মাল পোশাকের সঙ্গে ভাল মানাবে।

টপ নট মন্দ নয়

ফর্মাল শার্ট, ট্রাউজ়ার বা ব্লেজ়ার পরলে তার সঙ্গে টপ নট খুবই ভাল মানাবে। তবে চুল পরিপাটি করে আঁচড়াতে হবে। টপ নট বাঁধার পরে ভাল করে হেয়ার স্প্রে দিয়ে চুল সেট করে নিন যাতে ছোট চুল বেরিয়ে না থাকে বা মাথার সামনেটা উস্কোখুস্কো না দেখায়।

কোঁকড়ানো চুল হলে?

চুলের ধরন যদি কোঁকড়ানো হয়, তা হলে মাথার সামনের দিকের চুলগুলি স্ট্রেটনার দিয়ে সোজা করে নিতে পারেন। ডগার চুলগুলি কোঁকড়ানোই থাক।ফর্মাল পোশাকের সঙ্গে দিব্যি ভাল মানাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement