Culottes

কিউলোটস পরেন! আপনার সাধের প্যান্টটিকে কী ভাবে পরলে নজরে পড়বেন?

কিউলোটস শুধু মেয়েরা কেন ছেলেরাও পরে থাকেন। কিন্তু নেহাতই সাধারণ পোশাক হিসাবে। কিউলোটস দিয়েও স্টাইল করার উপায় বলে দিলেন দেশ বিদেশের স্টাইলিস্টরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৪ ২০:৪০
Share:

ছবি : ইনস্টাগ্রাম।

কেউ বলেন শর্ট পালাজ়ো। কেউ বলেন ক্যাপ্রি। অথচ প্যান্টের নাম ‘কিউলোটস’। আপনি আকছার পরেন। কিন্তু নাম জানেন না।

Advertisement

কিউলাটস হল ঢিলেঢালা গোড়ালির খানিক উপরে থেমে যাওয়া এক ধরনের প্যান্ট। যার পা গলানোর জায়গা গুলো সাধারণ পাজামার থেকে অনেকটা বড়। চওড়ায় ক্যাপ্রির থেকেও ঢিলা, খানিকটা পালাজ়োর মতো। কিন্তু লম্বায় পালাজ়ো নয়। কারণ পালাজ়ো গোড়ালি ছুঁয়ে থাকে। কিউলোটস ছোঁয় না।

এহেন প্যান্ট বা কিউলোটস শুধু মেয়েরা কেন ছেলেরাও পরে থাকেন। কিন্তু নেহাতই সাধারণ পোশাক হিসাবে। কিউলোটস দিয়েও স্টাইল করার উপায় বলে দিলেন দেশ বিদেশের স্টাইলিস্টরা।

Advertisement

১। কিউলোটসরে রং আর আকৃতির উপর নির্ভর করবে কী রকম টপ ভাল লাগবে তার সঙ্গে। সাদা বা সাদা কালো স্ট্রাইপ কিউলোটসের সঙ্গে পরতে পারেন কালো ক্রপ টপ। পেটের উপরে ঝুল থমকে যাওয়া টপে অস্বস্তি হলে সাধারণ কালো টপ ইন করে পরুন। ভারতীয় স্টাইলিস্টরা আবার বলছেন, সাদা কিউলোটসের উপর কালোর উপর সাদা কাজ করা হাঁটু ঝুল কুর্তিও দেখতে মন্দ লাগবে না। সঙ্গে রূপোলি ঝুমকো আর কালো বা নাগড়াই জুতি পরলে আলাদা রকমেই কেতাদুরস্ত লাগবে।

ছবি: সংগৃহীত

২। কিউলোটসের রং গাঢ় হলে বিশেষ করে কালো রঙের কিউলোটস হলে তার সঙ্গে টপ এবং হাঁটু ঝুল জ্যাকেট দিয়েও স্টাইল করা যেতে পারে। শীতকালের জন্য আদর্শ হতে পারে ওই পোশাক। সঙ্গে পরে নিন অ্যাঙ্কল বুট।

ছবি: সংগৃহীত

৩। বিভিন্ন রঙের ছাপ দেওয়া কিউলোটস পরলে তার সঙ্গে পরে নিন প্যান্টের থেকেই বেছে নেওয়া কোনও একটি রঙের ব্যাগি সোয়েটার টপ। শীতকালের জন্য ওই পোশাকও হতে পারে আদর্শ। সঙ্গে থাকুক স্পোর্টস শ্যু।

ছবি: সংগৃহীত

৪। ডেনিম কিউলোটস পরলে তার সঙ্গে ডেনিমেরই শার্ট বা টপ পরতে পারেন। এ বছরের ফ্যাশনে ডেনিমের উপর ডেনিম পরার চল হয়েছে। কিউলোটসেও তা দেখতে ভাল লাগবে। সঙ্গে খয়েরি রঙের জুতো ভাল লাগবে বলে পরামর্শ স্টাইলিস্টদের।

ছবি: সংগৃহীত

৫। যে রঙের কিউলোটস পরছেন, সেই রঙেরই বা সেই রঙ ঘেঁষা কোনও রঙের শ্রাগের সঙ্গে পরে নিন সাদা বা কালো ক্রপ টপ। পায়ে থাক ব্যালেরিনা।

ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement