Ambani wedding

বিয়ের দিন হাতির নকশা করা যে ব্রোচটি পরেছিলেন অনন্ত, তার দাম নাকি ২-৩টি জেট প্লেনের সমান

বিয়েতে অনন্ত অম্বানীর পোশাকে সবচেয়ে নজর কেড়েছে হাতির মোটিভ করা ব্রোচটি। কত দাম জানেন?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৪ ১৪:৫৬
Share:

অনন্তের ব্রোচটির দাম কত? ছবি: সংগৃহীত।

সমাজমাধ্যমের চর্চার কেন্দ্রে এখন শুধুই অম্বানী বাড়ির বিয়ে। শুক্রবার চার হাত এক হয়েছে অনন্ত অম্বানী এবং রাধিকা মার্চেন্টের। কনিষ্ঠ পুত্রের বিয়েতে যে রাজকীয় আয়োজন করেছেন মুকেশ-নীতা, তা দেখে গোটা দেশের চোখ ধাঁধিয়ে গিয়েছে। তিন মাস আগে থেকে শুরু হয়েছে বিয়ের উদ্‌যাপন। অনন্ত-রাধিকার প্রাক্‌-বিবাহ অনুষ্ঠানের জমকালো আয়োজন দেখে খানিকটা বোঝা গিয়েছিল ‘পিকচার আভি বাকি হ্যায়’। বিয়ের প্রতিটি অনুষ্ঠান জুড়ে চমকের পর চমক ছিল। অতিথি তালিকাও কম চমকপ্রদ নয়। তেমনি অম্বানীদের সাজগোজও ছিল দেখার মতো। মেমেরু থেকে বিয়ে— নতুন বৌ রাধিকার প্রতিটি ‘লুক’ নিয়ে চলছেন চলছে চর্চা। মণীশ মলহোত্রা, আবু জনি সন্দীপ খোসলার পোশাকে রাধিকা কখনও হয়ে উঠেছে রূপকথার নায়িকা, আবার কখনও রাজরানির বেশে সেজে উঠেছেন। তবে সাজগোজে কম যান না অনন্তও।

Advertisement

প্রতিটি অনুষ্ঠানে সাজ বদলে গিয়েছে অনন্তের। কখনও লাল শেরওয়ানি, আবার কখনও কালো গলাবন্ধে সাজেন তিনি। তবে পোশাক যা-ই হোক, বুকপকেটের জায়গায় একটি ব্রোচ সব সময়ই পরতে দেখা গিয়েছে অনন্তকে। বিভিন্ন পশুর মোটিভে তৈরি সেই ব্রোচ। এর আগে সিংহের মোটিভ করা ব্রোচ নিয়ে বেশ হইচই হয়েছিল। তবে বিয়ের দিন যে ব্রোচটি পরেন অনন্ত, সেটি সবচেয়ে নজর কেড়েছে। বিয়েতে অনন্ত পরেছিলেন কমলা রঙের গলাবন্ধ শেরওয়ানি। শেরওয়ানির সাতটি বোতামই হিরের। সেটা অবশ্য নতুন কিছু নয়। এর আগেও সোনার জরির কাজ করা শেরওয়ানি পরেছেন অনন্ত। তাই তাঁর পোশাকের চেয়ে নজর কাড়ল হাতির মোটিভ করা ব্রোচটি। বাঁ দিকের বুকের কাছে শেরওয়ানির সঙ্গে আটকানো ছিল ব্রোচটি। এই ব্রোচটি পুরোটাই কাটা হিরের তৈরি। এই ব্রোচটির দাম নিয়েও শুরু হয়েছে আলোচনা। অনেকেই বিভিন্ন দাম অনুমান করেছেন। তবে জিয়া ভন্সালী নামের একজন গয়নার ভ্লগার দাবি করেছেন, এই ব্রোচটির দাম ১৪ কোটি টাকার মতো। এটা জানার পর অনেকেরই মত, এটা পুরোপুরি সত্যি না হলেও, কাছাকাছি দামের হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement