Paris Fashion Week 2024

প্যারিসের মঞ্চে অভিষেক আলিয়ার, লাল গাউনে র‌্যাম্পে ঝড় তুললেন রাইসুন্দরী

প্রথম বার আন্তর্জাতিক মঞ্চে র‌্যাম্পে হাঁটলেন আলিয়া। কেমন ছিল তাঁর সাজগোজ? ঐশ্বর্যার সাজও নজর কেড়েছে। তবে কটাক্ষেরও শিকার হয়েছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪১
Share:

প্যারিস ফ্যাশন সপ্তাহের মঞ্চে মোহময়ী আলিয়া ভট্ট ও ঐশ্বর্যা রাই। ছবি: সংগৃহীত।

ঠোঁটে স্মিত হাসি। কাঁধ ছাপিয়ে গিয়েছে ভিজে চুল। হালকা মেকআপে র‌্যাম্পে যেন আলো ছড়ালেন আলিয়া ভট্ট। প্রথম বার ‘প্যারিস ফ্যাশন উইক’-এর মঞ্চের মতো কোনও আন্তর্জাতিক র‌্যাম্পে হাঁটলেন পর্দার ‘গঙ্গুবাঈ’। পেশাগত ভাবে মডেলিং না করলেও তাঁর ‘র‌্যাম্প ওয়াক’ ছিল সাবলীল, বিন্দুমাত্র জড়তা ছিল না। আলিয়ার সঙ্গেই সোমবার রাতে প্যারিসের মঞ্চে হেঁটেছেন ঐশ্বর্যা রাই। র‌্যাম্পে রাইসুন্দরীর সাজ কেমন হল, তা নিয়ে অনুরাগীদের বরাবরই আগ্রহ থাকে। এ বারও তার অন্যথা হয়নি। লাল গাউনে ঝলমল করছিলেন ঐশ্বর্যা।

Advertisement

‘প্যারিস ফ্যাশন উইক’-এ এক এক দিন এক এক রকম সাজে নজর কাড়ছেন বলি তারকারা। আলিয়ার সাজ ছিল দেখার মতো। বরাবরই হালকা সাজ, ন্যুড মেকআপেই ধরা দেন আলিয়া। গতকাল রাতে মেটালিক সিলভার বাস্টিয়ারের সঙ্গে কালো কাঁধ খোলা জাম্পস্যুট পরে র‌্যাম্পে হেঁটেছেন ‘হাইওয়ে’ ডিভা। কানে ঝোলা দুল। আলিয়ার সাজে আলাদা করে নজর কেড়েছে তাঁর ‘ওয়েট হেয়ার লুক’।

ঐশ্বর্যা রাই বচ্চনের বিবাহবিচ্ছেদের জল্পনা চলছেই। তাঁর মধ্যে চেহারা নিয়েও বার বার কটাক্ষের শিকার হয়েছেন অভিনেত্রী। ব্যক্তিগত জীবনে যতই ঝড়ঝাপটা আসুক, আন্তর্জাতিক মঞ্চে তার কোনও প্রভাবই পড়তে দেননি ঐশ্বর্যা রাই বচ্চন। ‘প্যারিস ফ্যাশন উইক’-এ কখনও লাল রঙের সিল্কের গাউন তো কখনও রুপোলি-কালো লম্বা কোটে আগুন ধরিয়েছেন র‌্যাম্প থেকে লাউঞ্জ সর্বত্রই। ফ্যাশনে এখন ‘মোনোক্রোম’-এর রমরমা। সেই ধারা বজায় রেখে ঐশ্বর্যাকে পরানো হয়েছিল লাল সাটিনের গাউন। টকটকে লাল লিপস্টিকে মোহময়ী লাগছিল বচ্চন-বধূকে। কানের রেড কার্পেট হোক বা ঘরোয়া পার্টি, মানানসই সাজের সঙ্গে গাঢ় লাল লিপস্টিক পরার নতুন ট্রেন্ড এনেছিলেন রাইসুন্দরীই। আন্তর্জাতিক র‌্যাম্পেও সেই ধারাই বজায় রেখেছেন তিনি। তবে প্যারিস ফ্যাশন সপ্তাহেও যে তাঁকে ট্রোলিংয়ের শিকার হতে হয়নি তা নয়। বার বারই চেহারা নিয়ে নানা মন্তব্য শুনতে হয়েছে বিশ্বসুন্দরীকে। গতকাল রাতে তাঁর পোশাক নিয়েও নানা রকম মন্তব্য ভেসে এসেছে। কেউ বলেছেন, “চেহারার সঙ্গে এমন পোশাক একেবারেই বেমানান।” আবার কেউ পোশাকশিল্পীর দক্ষতা নিয়েই প্রশ্ন তুলে বলেছেন, “আন্তর্জাতিক ফ্যাশন মঞ্চে এমন অদ্ভুত পোশাক পরে কেউ র‌্যাম্পে হাঁটে? দেখতে একেবারেই ভাল লাগছে না।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement