Ambani Wedding

অ্যান্টিলিয়ায় ঘটা করে হল অনন্ত-রাধিকার ‘মামেরু’ পর্ব! কেন পালন করা হয় এই অনুষ্ঠান?

১২ জুলাই বসবে অনন্ত-রাধিকার বিয়ের আসর। তবে বিয়ের অন্যান্য রীতি উদ্‌যাপন করা শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। ৩ জুলাই মুম্বইয়ে অম্বানীদের বাড়িতে ঘটা করে আয়োজিত হয় অনন্ত-রাধিকার ‘মামেরু’ অনুষ্ঠান। এই পর্বের বিশেষত্ব কী?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ১৬:৪৪
Share:

রাধিকা মার্চেন্ট। অনন্ত অম্বানী (ডান পিকে)। ছবি: সংগৃহীত।

নেটমাধ্যম হোক কিংবা বি-টাউন, সর্বত্রই এখন একটাই চর্চা! অম্বানী বাড়ির বিয়ে। তা নিয়ে হইচই তুঙ্গে। মুকেশ অম্বানীর কনিষ্ঠ পুত্র অনন্ত অম্বানী বিয়ে করতে চলেছেন রাধিকা মার্চেন্টকে। ১২ জুলাই বসবে বিয়ের আসর। তবে বিয়ের অন্যান্য অনুষ্ঠান শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। ৩ জুলাই মুম্বইয়ে অম্বানীদের বাড়িতে ঘটা করে আয়োজিত হয় অনন্ত-রাধিকার ‘মামেরু’ অনুষ্ঠান।

Advertisement

গুজরাতি পরিবারে বিয়ের কয়েক দিন আগে ‘মোসালু’ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ ক্ষেত্রে হবু বরের মায়ের পরিবারের কোনও সদস্য হবু বর-কনেকে আশীর্বাদ এবং উপহার দেন। বর-কনেকে বিয়ের আগে এই অনু‌ষ্ঠান উপলক্ষে যে উপহার দেওয়া হয়, তাকে বলা হয় ‘মামেরু’। অনন্ত-রাধিকার ‘মোসালু’ অনুষ্ঠান উপলক্ষে নীতা অম্বানীর মা পূর্ণিমা দালাল ও তাঁর বোন মমতা দালাল অ্যান্টিলিয়ায় এসেছিলেন হবু বর-কনেকে আশীর্বাদ করতে। শুধু আশীর্বাদই নয়, অনন্ত-রাধিকার জন্য তাঁরা এনেছিলেন দারুণ সব উপহার। গুজরাতিদের মধ্যে এই অনুষ্ঠানের আয়োজন করা হয় বিয়েতে পরিবারের বাকি সদস্যদের গুরুত্ব বোঝানোর জন্য।

‘মামেরু’ অনুষ্ঠান উপলক্ষে অ্যান্টিলিয়াকে সাজানো হয়েছিল একেবারে কনের বেশে। ফুলেল সাজ আর আলোর রোশনাইয়ে সেজে উঠেছিল অ্যান্টিলিয়া। বিয়ের আগেই বৌয়ের বেশে সেজেছিলেন রাধিকাও। মণীশ মলহোত্রের নকশা করা গোলাপি রঙের লেহঙ্গা পরেছিলেন তিনি। অনন্তের পরনে ছিল কমলা রঙের পাঞ্জাবি আর জওহর কোট।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement