Ambani Wedding

অ্যান্টিলিয়ায় বসেছে ভান্ডারার আসর! সাধারণের জন্য বিয়ের মেনুতে কী রেখেছেন অম্বানীরা?

অম্বানীদের ডিজ়াইনার পোশাক থেকে কোটি কোটি টাকার গয়না, অনন্ত-রাধিকার বিয়েতে বলিপাড়ার আগমন থেকে আন্তর্জাতিক তারকাদের উপস্থিতি— সব বিষয় নিয়েই চর্চা তুঙ্গে। আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে ভান্ডারাও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২৪ ১৬:৩৮
Share:

সাধারণের জন্য কী ব্যবস্থা করলেন অম্বানীরা? ছবি: এপি।

মুকেশ অম্বানীর কনিষ্ঠ পুত্র অনন্ত অম্বানী ও রাধিকা মার্চেন্টের বিয়ের তোড়তোড় শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। মুম্বইয়ে জিয়ো ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে ইতিমধ্যেই আসতে শুরু করেছেন অতিথিরা। বিয়ের অনুষ্ঠান সম্পর্কিত ছোট-বড় সমস্ত ঘটনাই ভাইরাল হচ্ছে নেটমাধ্যমে। অম্বানীদের ডিজ়াইনার পোশাক থেকে কোটি কোটি টাকার গয়না, বিয়েতে বলিপাড়ার আগমন থেকে আন্তর্জাতিক তারকাদের উপস্থিতি— সব বিষয় নিয়েই চর্চা তুঙ্গে।

Advertisement

বিয়ের আগে অনন্ত অম্বানীর আয়োজন করা ভান্ডারা নিয়েও চারদিকে বেশ চর্চা শুরু হয়েছে। নিজের বিয়ে উপলক্ষে বাড়িতেই রোজ ৯০০০ এরও বেশি লোকের জন্য খাওয়াদাওয়ার আয়োজন করেছিলেন মুকেশ-পুত্র অনন্ত। অম্বানীদের বাড়ি অ্যান্টিলিয়াতেই বসেছে ভান্ডারার আসর। প্রায় ৪০ দিন ধরে চলছে এই খাওয়াদাওয়ার পর্ব। ৫ জুন থেকে শুরু হয়েছে আর ১৫ তারিখ অবধি অ্যান্টিলিয়াতে বসবে ভান্ডারার আসর।

সাধারণ মানুষের জন্যই এই ভান্ডারার আয়োজন করা হয়েছে। রোজ দুপুরে ও রাতে দু’বেলা করে প্রায় ৪০০০ মানুষ খাওয়াদাওয়া করছেন প্রতি দিন। মেনুতে থাকে লোভনীয় সব নিরামিষ পদ। সব্জি দিয়ে পোলাও, গট্টার সব্জি, পনিরের তরকারি, ধোকলা, রায়তা ছাড়াও মেনুতে থাকে রকমারি মিষ্টির পদ।

Advertisement

হিন্দু বিয়ের অনুষ্ঠানে বিয়ে উপলক্ষে দুঃস্থ মানুষদের খাওয়ানোর চল রয়েছে। তাঁদের আশীর্বাদে নবদম্পতির আগামী জীবন সুখকর হয়ে উঠবে, এমনই বিশ্বাস। অম্বানী পরিবারের পক্ষ থেকেও হবু দম্পতির নবজীবনে সুখ-সমৃদ্ধি আনার জন্যই এই ভান্ডারার আয়োজন করা হয়েছে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement