Uttar Pradesh

বিবাহ-বহির্ভূত সম্পর্কের জের, ‘শাস্তি’ পেলেন উত্তরপ্রদেশের ডিএসপি! বসানো হল কনস্টেবল পদে

২০২১ সালের ৬ জুলাই উন্নাওয়ের তৎকালীন সার্কল অফিসার পদে কর্মরত কৃপাশঙ্কর পারিবারিক কারণ দেখিয়ে এসপির কাছে ছুটির আবেদন করেন। ছুটি মঞ্জুরও হয়ে যায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২৪ ০৯:৩১
Share:

—প্রতিনিধিত্বমূলক ছবি।

বিবাহ-বহির্ভূত সম্পর্কের জেরে ‘শাস্তি’ হল উত্তরপ্রদেশের এক পুলিশ কর্তার! উত্তরপ্রদেশের ওই পুলিশ আধিকারিকের নাম কৃপাশঙ্কর কনৌজিয়া। ডিএসপি পদ থেকে সরিয়ে কনস্টেবলের পদে বসানো হল তাঁকে। বছর তিনেক আগে এক মহিলা কনস্টেবলের সঙ্গে একটি হোটেলের কামরায় ধরা পড়েন কৃপাশঙ্কর। তার জেরেই তাঁর এই ‘শাস্তি’ বলে খবর।

Advertisement

সমাজমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ২০২১ সালের ৬ জুলাই উন্নাওয়ের তৎকালীন সার্কল অফিসার পদে কর্মরত কৃপাশঙ্কর পারিবারিক কারণ দেখিয়ে এসপির কাছে ছুটির আবেদন করেন। ছুটি মঞ্জুরও হয়ে যায়। কিন্তু বাড়ি যাওয়ার পরিবর্তে তিনি এক মহিলা কনস্টেবলের সঙ্গে কানপুরের একটি হোটেলে গিয়ে ওঠেন বলে অভিযোগ। হোটেলে পৌঁছেই ফোন সুইচ অফ করে দেন তিনি।

অন্য দিকে, স্বামীর সঙ্গে যোগাযোগ করতে না পেরে কৃপাশঙ্করের স্ত্রী এসপির দ্বারস্থ হন। এর পর কৃপাশঙ্করের মোবাইল নেটওয়ার্ক ট্র্যাক করে কানপুর পৌঁছয় পুলিশ। কানপুরের ওই হোটেলে গিয়ে তাঁর এবং ওই মহিলা কনস্টেবলের খোঁজ পাওয়া যায়। প্রকাশ্যে আসে কৃপাশঙ্করের বিবাহ-বহির্ভূত সম্পর্কের কথা। সেই সময়ই লখনউ রেঞ্জের তৎকালীন আইজিপি কৃপাশঙ্করের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছিলেন। তিন বছর পর সেই ঘটনার জেরেই পদাবনতি হল তাঁর।

Advertisement

ডিএসপি পদ থেকে সরিয়ে কৃপাশঙ্করকে গোরক্ষপুর ব্যাটালিয়নে কনস্টেবল পদে নিয়োগ করা হয়েছে বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement