Uttar Pradesh

বাড়িতে ঢুকে ছ’বছরের দলিত শিশুকে ধর্ষণ, উত্তরপ্রদেশে গ্রেফতার সরকারি আধিকারিক

যোগী আদিত্যনাথ জেলাশাসককে মেয়েটির পরিবারের সঙ্গে দেখা করার নির্দেশ দিয়েছেন। বরখাস্ত হয়েছেন অভিযুক্ত আধিকারিক। সেই সঙ্গে ওই পরিবারকে ৮ লাখ ২৫ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে রাজ্য সরকার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ১০:৪১
Share:

— প্রতিনিধিত্বমূলক ছবি।

বাড়িতে ঢুকে ছ’বছরের দলিত মেয়েকে ধর্ষণ করল সরকারি আধিকারিক। এমনকি ছাড় পেল না উঠোনে বেঁধে রাখা ছাগলও! এমনই চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের বুলন্দশহরে। বিষয়টি প্রকাশ্যে আসার পরেই গ্রেফতার করা হয়েছে ওই আধিকারিককে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম গজেন্দ্র সিংহ (৫৭)। বুলন্দশহরের শিকারপুর ব্লকের কৃষি উন্নয়ন আধিকারিক (কৃষি সুরক্ষা) তিনি। গজেন্দ্র রসুলপুর গ্রামের বাসিন্দা। অভিযোগ, সোমবার সন্ধ্যায় আহমেদগড় থানা এলাকার ওই বাড়িতে ঢুকে শিশুটিকে ধর্ষণ করেন তিনি।

সরকারি সূত্রে খবর, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে এই অপরাধের বিষয়ে জানানো হয়েছে। তিনি জেলাশাসককে মেয়েটির পরিবারের সঙ্গে দেখা করার নির্দেশ দিয়েছেন। বরখাস্ত হয়েছেন অভিযু্ক্ত আধিকারিক। সেই সঙ্গে ওই পরিবারকে ৮ লাখ ২৫ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে রাজ্য সরকার।

Advertisement

নির্যাতিতা শিশুটির পরিবারের দাবি, সরকারি কাজে প্রায়ই গ্রামে যাতায়াত ছিল গজেন্দ্রর। ঘটনার দিন তাঁরা বাড়িতে ছিলেন না, খামারে কাজে গিয়েছিলেন। ঘরে একাই ছিল বছর ছয়েকের মেয়ে। উঠোনে প্রতিবেশী এক শিশুর সঙ্গে খেলছিল সে। তখনই অভিযুক্ত বাড়িতে ঢুকে তাঁদের মেয়েকে ধর্ষণ করেছেন বলে অভিযোগ।

পুলিশের সিনিয়র সুপারিনটেন্ডেন্ট শ্লোক কুমার বলেছেন, ‘‘সোমবার বিকাল ৫টা নাগাদ মেয়েটির বাড়িতে প্রবেশ করেন গজেন্দ্র। তিনি মেয়েটির পরিবারকে আগে থেকেই চিনতেন, ফলে বাড়িতে ঢুকতে তাঁর কোনও অসুবিধা হয়নি। তার পরই শিশুটিকে ধর্ষণ করেন বলে অভিযোগ। উঠোনে বেঁধে রাখা ছাগলটির সঙ্গেও দুষ্কর্ম করেন অভিযুক্ত। পুলিশ তদন্ত চালাচ্ছে। যেহেতু ধৃত এক জন সরকারি আধিকারিক, তাই তার বিরুদ্ধে বিভাগীয় তদন্তও চালানো হবে। দ্রুত শাস্তির ব্যবস্থা করা হবে অভিযুক্তের।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement