Jammu and Kashmir Clash

জওয়ানদের অপহরণ কাশ্মীরে! গুলিবিদ্ধ অবস্থায় পালিয়ে এলেন এক জন, ঝাঁঝরা আরও এক

কাশ্মীর পুলিশ সূত্রে খবর, বুধবার অনন্তনাগের জঙ্গল এলাকা থেকে এক জওয়ানের দেহ উদ্ধার করা হয়েছে। তাঁকে জঙ্গিরা অপহরণ করেছিল। বহু গুলিতে ওই জওয়ানের দেহ ঝাঁঝরা হয়ে গিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৪ ১৩:৩৫
Share:

বুধবার জঙ্গিদের গুলিতে প্রাণ হারিয়েছেন এক জওয়ান। তার পর অনন্তনাগে নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে। ছবি: পিটিআই।

জম্মু ও কাশ্মীরের অনন্তনাগে দুই জওয়ানকে অপহরণ করেছিল জঙ্গিরা। তাঁদের মধ্যে এক জন কোনও রকমে জঙ্গিদের ডেরা থেকে পালিয়ে এসেছেন। কিন্তু অন্য জন বাঁচতে পারেননি। তাঁর দেহ উদ্ধার করা হল জঙ্গল থেকে। জঙ্গিদের গুলিতে ওই জওয়ানের দেহ ঝাঁঝরা হয়ে গিয়েছে।

Advertisement

কাশ্মীর পুলিশ সূত্রে খবর, বুধবার বেলায় অনন্তনাগের পথরীবল জঙ্গল এলাকা থেকে জওয়ান হিলাল আহমেদ ভাটের দেহ উদ্ধার করা হয়েছে। তাঁকে এর আগে জঙ্গিরা অপহরণ করেছিল। বহু গুলিতে ওই জওয়ানের দেহ ঝাঁঝরা হয়ে গিয়েছে।

ভারতীয় সেনার ১৬১ ইউনিটের দুই জওয়ানকে অপহরণ করা হয়েছিল বলে অভিযোগ। মঙ্গলবার অনন্তনাগের জঙ্গলে জঙ্গিদমন অভিযানে নেমেছিল সেনা এবং জম্মু ও কাশ্মীর পুলিশের যৌথবাহিনী। রাতভর অভিযান চলে। সকাল থেকে দুই জওয়ানের খোঁজ পাওয়া যাচ্ছিল না। অভিযোগ, তাঁদের তুলে নিয়ে যায় জঙ্গিরা। পরে কোনও রকমে পালিয়ে আসেন এক জন। তাঁর শরীরে দু’টি গুলির ক্ষত রয়েছে। জঙ্গিদের ডেরা থেকে বেরিয়ে আসার পরে দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সূত্রের খবর, আপাতত তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল।

Advertisement

এই ঘটনার পর অনন্তনাগে সেনাবাহিনীর সক্রিয়তা বৃদ্ধি পেয়েছে। জঙ্গিদের খোঁজে চিরুনিতল্লাশি চালানো হচ্ছে জঙ্গল এবং সংলগ্ন এলাকায়। বাড়তি সেনাও মোতায়েন করা হয়েছে। সেনার পাশাপাশি কাশ্মীর পুলিশও জঙ্গিদমন অভিযানে নেমেছে।

উল্লেখ্য, মঙ্গলবারই জম্মু ও কাশ্মীরের বিধানসভা নির্বাচনের ফল প্রকাশিত হয়েছে। প্রায় এক দশক পর সেখানে বিধানসভা ভোট হয়েছে। ন্যাশনাল কনফারেন্স এবং কংগ্রেসের জোট সংখ্যাগরিষ্ঠতা লাভ করেছে। তার পরের দিনই জঙ্গিদের গুলিতে মৃত্যু হল এক জওয়ানের। অন্ততনাগে এর আগে গত অগস্ট মাসেও সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে দুই জওয়ান নিহত হয়েছিলেন।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement