Pokhran Mortar Blast

পোখরানে মহড়া চলাকালীন দুর্ঘটনা, মর্টার ফেটে আহত বিএসএফের তিন জওয়ান, আশঙ্কাজনক দু’জন

ঘটনাটি ঘটেছে শনিবার দুপুরে। বিএসএফস সূত্রে খবর, আহত তিন জওয়ানকে পোখরান হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাঁরা হলেন উদয়, সুবিমল এবং অভিষেক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ১৭:১০
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

রাজস্থানের জয়সলমেরের পোখরান ফিল্ড ফায়ারিং রেঞ্জে দুর্ঘটনা। বিএসএফের মহড়া চলছিল। সেই সময় একটি মর্টার আচমকাই ফেটে যায়। সেই বিস্ফোরণে বিএসএফের তিন জওয়ান আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

Advertisement

ঘটনাটি ঘটেছে শনিবার দুপুরে। বিএসএফস সূত্রে খবর, আহত তিন জওয়ানকে পোখরান হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাঁরা হলেন উদয়, সুবিমল এবং অভিষেক। বিএসএফের কমান্ডিং অফিসার (সিও) রণবীর সিংহ এই দুর্ঘটনার খবর পেয়েই আহতদের দেখতে হাসপাতালে যান। জানা গিয়েছে, তিন জনের মধ্যে উদয় এবং অভিষেকের অবস্থা আশঙ্কাজনক। সুবিমলের শারীরিক অবস্থা স্থিতিশীল বলে হাসপাতাল সূত্রে খবর।

তবে আরও ভাল চিকিৎসার জন্য আহত জওয়ানদের জোধপুরের হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। বিএসএফ সূত্রে খবর, এই তিন জওয়ানই জোধপুরে প্রশিক্ষণ নিচ্ছিলেন। শুক্রবার দুপুরে ফায়ারিং রেঞ্জে মহড়া চলছিল। সেই সময় ৫১ মিলিমিটারের একটি মর্টার ফেটে যায়। ফিল্ড ফায়ারিং রেঞ্জে এর আগেও একাধিক বার দুর্ঘটনা ঘটেছে। মর্টার বিস্ফোরণের পর বেশ কয়েকটি প্রশ্ন উঠতে শুরু করেছে। এই ঘটনা কী ভাবে ঘটল, কোথাও কোনও গাফিলতি ছিল কি না, তা খতিয়ে দেখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement