T20 World Cup 2024

বিশ্বকাপ জয়ের পর উত্তরপ্রদেশ পুলিশের ‘রোষ’-এ রোহিত শর্মার দল! মিলল ‘যাবজ্জীবন’ও

শনিবার রাতে বার্বাডোজের কেনসিংটন ওভালে টি২০ বিশ্বকাপ জিতল ভারত। তার পর শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। উত্তরপ্রদেশ পুলিশও জানিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২৪ ১১:৫৩
Share:

বিশ্বকাপ হাতে (বাঁ দিকে) বিরাট কোহলি এবং রোহিত শর্মা (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

১৭ বছর পর টি২০ বিশ্বকাপে জয় পেয়েছে ভারত। তার পর থেকে শুভেচ্ছার বন্যায় ভেসেছে রোহিত শর্মার দল। সেই আবহে উত্তরপ্রদেশের পুলিশ দিয়ে বসল ‘হুঁশিয়ারি’। শুনিয়ে দিল ‘সাজা’ও।

Advertisement

২০০৭ সালে শেষ বার টি২০ বিশ্বকাপে জিতেছিল ভারত। ২০১১ সালে আইসিসি এক দিনের বিশ্বকাপে জয়ী হয় মহেন্দ্র সিংহ ধোনির দল। তার পর দীর্ঘ খরা। শনিবার রাতে আবার বার্বাডোজের কেনসিংটন ওভালে টি২০ বিশ্বকাপ জিতল ভারত। তার পর শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। উত্তরপ্রদেশ পুলিশও জানিয়েছে। তবে নিজেদের মতো করে। এক্স (সাবেক টুইটার)-এ পোস্ট দিয়ে লিখেছে, ‘‘ব্রেকিং নিউজ: দক্ষিণ আফ্রিকাবাসীর হৃদয় ভাঙার জন্য দোষী সাব্যস্ত ভারতীয় বোলারেরা। সাজা: কোটি কোটি ভক্তের যাবজ্জীবন ভালবাসা।’’

শনিবার রাতে জয়ের পর টি২০ ম্যাচ থেকে অবসরের কথা ঘোষণা করেছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা এবং বিরাট কোহলি। এখন থেকে এক দিনের ম্যাচ এবং টেস্ট খেলবেন তাঁরা। ম্যাচ শেষ হওয়ার কয়েক মিনিট পরেই অবসরের কথা ঘোষণা করেছেন কোহলি। আর শর্মা সাংবাদিক বৈঠকে জানিয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement