Haryana Assembly Election

হরিয়ানায় বিজেপি প্রার্থীকে তাড়া, কৃষক আন্দোলনের পক্ষে কথা বলতে বাধ্য করলেন বিক্ষোভকারীরা

মঙ্গলবার রতিয়ার লাম্বা গ্রামে নির্বাচনী প্রচারে গিয়েছিলেন সুনীতা। সেই সময়ে ঘটনাস্থলে যান ভারতীয় কিষাণ ইউনিয়ন (খেতি বাঁচাও)-এর সদস্যেরা। তাঁরা বিজেপি প্রার্থীকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৪ ১৯:২০
Share:

রতিয়া কেন্দ্রের বিজেপি প্রার্থী সুনীতা দুগ্গল। —ফাইল চিত্র।

হরিয়ানার প্রাক্তন সাংসদ তথা রতিয়া বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সুনীতা দুগ্গলকে তাড়া করলেন আন্দোলনকারীরা। কৃষক আন্দোলনের পক্ষে কথা বলতে বাধ্য করা হয়েছে তাঁকে। বিক্ষোভকারীদের চাপে তাঁদের কথা অনুযায়ী কাজ করেন সুনীতা।

Advertisement

মঙ্গলবার রতিয়ার লাম্বা গ্রামে নির্বাচনী প্রচারে গিয়েছিলেন সুনীতা। স্থানীয় বিজেপি কর্মীদের একাংশের বিক্ষোভের মুখে পড়েছিলেন তিনি। সেই সময়ে ঘটনাস্থলে যায় ভারতীয় কিষাণ ইউনিয়ন (খেতি বাঁচাও)-এর সদস্যেরা। তাঁদের নেতৃত্বে ছিলেন সৎনাম লাম্বা। তাঁরা বিজেপি প্রার্থীকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন। সুনীতার নিরাপত্তারক্ষীরা তাঁকে অন্য রাস্তা দিয়ে এলাকা থেকে বার করার চেষ্টা করেছিলেন। কিন্তু বিক্ষোভকারীরা তাঁকে তাড়া করেন বলে অভিযোগ।

নিকটবর্তী গ্রামে সুনীতাদের ধরে ফেলেন বিক্ষোভকারীরা। তাঁকে বলতে বাধ্য করা হয়, খনৌরি এবং শম্ভু সীমান্তে যে কৃষকেরা আন্দোলন করছেন, তাঁরা ভুয়ো নন। গত ফেব্রুয়ারি মাসে খনৌরি সীমান্তে শুভকরণ সিংহ নামের এক কৃষককে গুলি করে হত্যা করা হয় বলে অভিযোগ। সেই ঘটনার যে তদন্ত প্রয়োজন, বিক্ষোভকারীদের চাপে পড়ে সে কথাও স্বীকার করেন বিজেপি প্রার্থী। তিনি জানান, হরিয়ানা এবং পঞ্জাবে আন্দোলনকারী কৃষকদের বাধা দিয়ে ভুল করেছে বিজেপি সরকার।

Advertisement

‌এর আগে সুনীতা বলেছিলেন, আন্দোলনকারী কৃষকেরা বিরোধী রাজনৈতিক দলের প্রতিনিধি। সেই মন্তব্যকে ঘিরে সমালোচনার ঝড় বয়ে গিয়েছিল। ক্ষোভও বেড়েছিল। বিতর্কের মুখে ওই মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে নিয়েছিলেন সুনীতা। তার পর তাঁকে ভুল স্বীকার করতেও বাধ্য করা হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement