আইসিইউতে ঢুকে বিতর্কে রাহুল-মোদী

পুত্তিঙ্গল মন্দিরের বাজি-বিপর্যয়ের দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কংগ্রেস সভাপতি রাহুল গাঁধীর সফর নিয়ে আগেই সরব হয়েছিলেন কেরল পুলিশের ডিজি টিপি সেনকুমার।

Advertisement

সংবাদ সংস্থা

তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০১৬ ০৩:৪৪
Share:

পুত্তিঙ্গল মন্দিরের বাজি-বিপর্যয়ের দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কংগ্রেস সভাপতি রাহুল গাঁধীর সফর নিয়ে আগেই সরব হয়েছিলেন কেরল পুলিশের ডিজি টিপি সেনকুমার। তিনি দাবি করেন, উদ্ধারকাজ চলাকালীন মোদী ও রাহুল সেখানে উপস্থিত হওয়ায় চরম ব্যস্ততার মধ্যেও তাঁদের নিরাপত্তা নিয়ে মাথা ঘামাতে হয় পুলিশকে। এ বার আহতদের দেখতে হাসপাতালের আইসিইউতে মোদী বা রাহুলের মতো ভিভিআইপিদের ঢোকা নিয়ে আপত্তি জানালেন রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা আর রমেশ। দুর্ঘটনার দিনই আহতদের দেখতে আলাদা আলাদা ভাবে হাসপাতালে যান মোদী ও রাহুল। স্বাস্থ্য অধিকর্তা আর রমেশ জানিয়েছেন, সেই সময় ভর্তি আট জনের মধ্যে সাত জনের অবস্থাই ছিল আশঙ্কাজনক। মোদী যখন আসেন, তাঁকে বের করে দেওয়া হয়। রমেশের মতে, দুর্ঘটনার পরের কয়েক ঘণ্টার চিকিৎসার উপরেই মানুষের জীবন-মরণ নির্ভর করে। কিন্তু ভিভিআইপিরা আইসিইউতে ঢুকলে অনেক সময়ে তাঁদের রক্ষীদের চাপে চিকিৎসা থামাতে বাধ্য হন চিকিৎসকরা। রমেশ

Advertisement

জানান, মোদী-রাহুলের সঙ্গে আইসিইউতে ঢুকেছিলেন বিজেপি ও কংগ্রেসের আরও কয়েক জন নেতা। নামপ্রকাশে অনিচ্ছুক হাসপাতালের দু’জন নার্সও জানিয়েছেন, প্রধানমন্ত্রীর নিরাপত্তারক্ষীদের বাধায় অপারেশন থিয়েটারে ঢুকতে পারেননি তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement