National

নোট-বাতিল আসলে ‘মোদী-মেড ডিজাস্টার’, ফের তোপ রাহুলের

গতকালের পর আবার প্রধানমন্ত্রীকে বিঁধলেন রাহুল গাঁধী। তাঁর মতে, নোট-বাতিলের ‘ফতোয়া’ আদতে একটি বড় বিপর্যয়। আর সেই বিপর্যয়ের জন্য আপাদমস্তক দায়ী এক জনই। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফের প্রধানমন্ত্রীর দিকে আঙুল তুলে শনিবার এ কথা বলেছেন কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গাঁধী, গোয়ার বেলগাঁওয়ে একটি জনসভায়। তিনি এই ‘বিপর্যয়ে’র নাম দিয়েছেন- ‘মোদী-মেড ডিজাস্টার’।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৬ ১৭:৫৯
Share:

গতকালের পর আবার প্রধানমন্ত্রীকে বিঁধলেন রাহুল গাঁধী।

Advertisement

তাঁর মতে, নোট-বাতিলের ‘ফতোয়া’ আদতে একটি বড় বিপর্যয়। আর সেই বিপর্যয়ের জন্য আপাদমস্তক দায়ী এক জনই। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফের প্রধানমন্ত্রীর দিকে আঙুল তুলে শনিবার এ কথা বলেছেন কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গাঁধী, গোয়ার বেলগাঁওয়ে একটি জনসভায়। তিনি এই ‘বিপর্যয়ে’র নাম দিয়েছেন- ‘মোদী-মেড ডিজাস্টার’।

আরও পড়ুন- বাতিল নোটের পুরোটাই নতুন হয়ে ফিরছে না, জানালেন জেটলি

Advertisement

শনিবার রাহুল বলেন, ‘‘ইংরেজিতে আমরা যেমন বলি ‘ম্যান-মেড ডিজাস্টার’ বা, মানুষের জন্য ঘটে যাওয়া কোনও বিপর্যয়, ঠিক তেমনই নোট-বাতিলের সিদ্ধান্তটি আদতে একটি ‘মোদী-মেড ডিজাস্টার’। এই বিপর্যয়ের জন্য পুরোটাই দায়ী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।’’ আগামী বছরই বিধানসভা নির্বাচন হওয়ার কথা গোয়ায়।

গতকালও রাহুল বলেছিলেন, মাত্র এক শতাংশ মানুষ দেশের ৬০ শতাংশ সম্পদ লুটেপুটে খাচ্ছেন। দু’বছর ধরে এমন অবস্থাই চলছে দেশে। আর প্রধানমন্ত্রী মোদীর সরকারটা সেই এক শতাংশ মানুষেরই প্রতিনিধিত্ব করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement