POCSO

নাবালিকা কন্যাকে দিনের পর দিন ‘ধর্ষণ’! স্ত্রীর মৃত্যুর পর থেকেই শুরু অত্যাচার, উত্তরপ্রদেশে ধৃত অভিযুক্ত

প্রায় দশ বছর আগে নাবালিকার মায়ের মৃত্যু হয়। অভিযোগ, এর পর থেকেই পিতার অত্যাচার শুরু হয়েছিল। একাধিক বার নাবালিকার পিতা তাকে ধর্ষণ করেছেন বলে অভিযোগ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৪ ১৫:৪৮
Share:

— প্রতীকী চিত্র।

নাবালিকা কন্যাকে একাধিক বার ধর্ষণের অভিযোগ পিতার বিরুদ্ধে। উত্তরপ্রদেশের সাহারানপুরের ওই ঘটনায় ইতিমধ্যে অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। বছর ষোলোর ওই নাবালিকার মায়ের মৃত্যুর পর থেকেই এই নির্যাতন শুরু হয়েছিল বলে অভিযোগ। সংবাদ সংস্থা পিটিআইকে সাহারানপুর (গ্রামীণ) পুলিশ সুপার সাগর জৈন জানিয়েছেন, ওই নির্যাতিতার মা প্রায় দশ বছর আগে মারা গিয়েছেন। তার পর থেকে নাবালিকা বিভিন্ন সময়ে তার পিতার হাতে যৌন নিগ্রহের শিকার হয় বলে অভিযোগ।

Advertisement

এত দিন ধরে ভয়ে থানায় অভিযোগ জানাতে পারেনি ওই নাবালিকা। তবে পরিবারের লোকেদের জানিয়েছিলেন পিতার অত্যাচারের কথা। এমনকি গ্রামেও সালিশি সভা বসেছিল। নির্যাতিতার বক্তব্য, পঞ্চায়েত থেকে শুধুই সাবধান করে ছেড়ে দেওয়া হয়েছিল তার পিতাকে। তবে এর পরেও পিতার অত্যাচার থামেনি। ধর্ষণে বাধা দেওয়ার চেষ্টা করলে নাবালিকাকে মারধর করা হত বলে অভিযোগ।

বার বার ধর্ষণ ও শারীরিক অত্যাচার সহ্য করতে না পেরে, শেষে চলতি সপ্তাহে পুলিশের দ্বারস্থ হয় ওই নাবালিকা। পিতার অত্যাচারের কথা থানায় জানায়। অভিযোগ জমা দেয় পিতার বিরুদ্ধে। নির্যাতিতার অভিযোগের ভিত্তিতে এফআইআর রুজু করে তদন্ত শুরু করে পুলিশ। প্রাথমিক অনুসন্ধানের পর গ্রেফতার করা হয় অভিযুক্ত পিতাকে। নাবালিকার শারীরিক পরীক্ষারও ব্যবস্থা করা হয়। ঠিক কী ঘটেছিল, তা খতিয়ে দেখতে তদন্ত চলছে বলে জানিয়েছেন পুলিশ সুপার।

Advertisement

পৃথক একটি ঘটনায় মধ্যপ্রদেশের রেওয়া জেলায় এক মহিলাকে গণধর্ষণের অভিযোগে আট জনকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযোগ, পাঁচ জন মিলে ওই মহিলাকে ধর্ষণ করেছিলেন এবং বাকিরা সেই দৃশ্য ক্যামেরাবন্দি করেছিলেন।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement