Delhi Rain

দিল্লির বৃষ্টিতে ভেঙে পড়ল পুরনো বাড়ির একাংশ, মৃত অন্তত তিন, ১২ জনকে উদ্ধার করল দমকল

দিল্লির করোল বাগ এলাকায় বুধবার সকালে একটি পুরনো বাড়ির একাংশ ভেঙে পড়েছে। গত কয়েক দিন ধরে লাগাতার বৃষ্টি চলছে সেখানে। বাড়ির ভিতরে এখনও কয়েক জন আটকে রয়েছেন বলে আশঙ্কা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫০
Share:

দিল্লির করোল বাগে ভেঙে পড়েছে পুরনো বাড়ির একাংশ। ছবি: পিটিআই।

দিল্লিতে গত কয়েক দিন ধরে লাগাতার বৃষ্টি চলছে। তার জেরে বুধবার সকালে একটি পুরনো বাড়ির একাংশ ভেঙে পড়েছে। মৃত্যু হয়েছে অন্তত তিন জনের। উদ্ধারকাজ চালিয়েছে দমকল। সকাল থেকে ১২ জনকে ওই ভাঙা বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে।

Advertisement

দিল্লির করোল বাগ এলাকার ঘটনা। বুধবার সকাল ৯টা ১১ মিনিট নাগাদ সেখান থেকে দমকলের কাছে ফোন যায়। দমকলের পাঁচটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছেছিল কিছু ক্ষণের মধ্যেই। বৃষ্টির মাঝেই শুরু হয় উদ্ধারকাজ। বাড়ির ভাঙা অংশে ধ্বংসস্তূপ সরিয়ে পর পর ১২ জনকে বাইরে বার করে আনেন দমকলের কর্মীরা। কিছু অংশে এখনও ধ্বংসস্তূপ সরানো সম্ভব হয়নি। সেখানে কয়েক জন আটকে থাকতে পারেন বলে আশঙ্কা। উদ্ধারের চেষ্টা চালাচ্ছে দমকল।

যাঁদের ধ্বংসস্তূপ সরিয়ে উদ্ধার করা গিয়েছে, স্থানীয় হাসপাতালে তাঁদের চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। সকলের ছোটবড় চোট রয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সকালে আচমকা তীব্র শব্দ হয় এলাকায়। দেখা যায়, পুরনো বাড়িটির একাংশ হুড়মুড়িয়ে ভেঙে পড়েছে। ওই বাড়িতে অনেকেই থাকতেন। বাড়ি ভেঙে পড়ায় অনেকে আটকে পড়েছিলেন। দমকল আসার আগে স্থানীয়েরাই উদ্ধারকাজে হাত লাগান। পরে দমকল ১২ জনকে উদ্ধার করে।

Advertisement

করোল বাগের ঘটনায় উদ্বেগপ্রকাশ করেছেন দিল্লির মন্ত্রী অতিশী। বলেছেন, ‘‘করোল বাগে বাড়ি ভেঙে পড়ার ঘটনা অত্যন্ত দুঃখজনক। আমি সংশ্লিষ্ট আধিকারিকদের সম্ভাব্য সব রকম সাহায্য করতে বলেছি। কেন এই ঘটনা ঘটল, তা খুঁজে বার করতে হবে। মেয়রের সঙ্গেও আমি কথা বলেছি। এ বছর খুব বেশি বৃষ্টি হচ্ছে। আমি সমস্ত দিল্লিবাসীর কাছে অনুরোধ করছি, কোথাও দুর্ঘটনার সম্ভাবনা থাকলে দ্রুত প্রশাসনের সঙ্গে যোগাযোগ করুন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement