CUET-UG

অভিযোগ থাকলে ফের হবে সিইউইটি ইউজি

জুনের ৩০ তারিখ এই পরীক্ষার ফলাফল প্রকাশ করার কথা ছিল এনটিএ-র। এক সপ্তাহেরও বেশি দেরিতে আজ তা প্রকাশিত হল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৪ ০৮:২৯
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

চলতি বছরের স্নাতক স্তরে কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়গুলিতে ভর্তির প্রবেশিকা পরীক্ষার (সিইউইটি ইউজি ২০২৪) ‘আনসার কি’ আজ প্রকাশ করল ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ)। ১৩.৪ লক্ষ পরীক্ষার্থী এ বার এই প্রবেশিকায় বসার জন্য নিজেদের নাম নথিভুক্ত করেছিলেন বলে জানানো হয়েছে।

Advertisement

জুনের ৩০ তারিখ এই পরীক্ষার ফলাফল প্রকাশ করার কথা ছিল এনটিএ-র। এক সপ্তাহেরও বেশি দেরিতে আজ তা প্রকাশিত হল। এনটিএ-র তরফে আজ এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কোনও পরীক্ষার্থী যদি এই প্রবেশিকা নিয়ে কোনও অনিয়মের অভিযোগ তোলেন, আর সেটা যদি সত্যি প্রমাণিত হয়, তা হলে আবার এই প্রবেশিকা পরীক্ষা নেওয়া হবে। অনিয়মের অভিযোগ প্রমাণিত হলে আগামী ১৫ থেকে ১৯ জুলাইয়ের মধ্যে এই পরীক্ষা ফের নেওয়া হবে বলে জানানো হয়েছে। জুলাইয়ের ৯ তারিখ বিকেল ৫টা পর্যন্ত ছাত্রছাত্রীদের সময় দেওয়া হয়েছে। ওই সময়ের মধ্যেই ‘আনসার কি’ কোনও রকম অনিয়মের অভিযোগ থাকলে পরীক্ষার্থীদের তা এনটিএ-কে জানাতে হবে। চলতি বছরে নিট ইউজি-র ফলাফল প্রকাশিত হওয়ার পরে ব্যাপক অনিয়মের অভিযোগ ওঠায় দেশ জুড়ে বিতর্কের ঢেউ ওঠে। তার প্রেক্ষিতেই এনটিএ এমন সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement